ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

‘দিন-দ্য ডে’: ইরানের সঙ্গে অনন্তের চুক্তি

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৫:২৯

‘দিন-দ্য ডে’: ইরানের সঙ্গে অনন্তের চুক্তি

বিরতির পর আবারো সিনেমায় ফিরছেন আলোচিত চিত্রনায়ক অনন্ত জলিল। তার এই কামব্যাক সিনেমার নাম ‘দিন-দ্য ডে’। বেশ কিছু দিন আগেই সিনেমাটির ঘোষণা দিয়েছিলেন এই তারকা। জানিয়েছিলেন, এই সিনেমা হবে বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায়। থাকবেন একাধিক দেশের অভিনয়শিল্পী।

অবশেষে ইরানের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হলেন অনন্ত জলিল। ‘দিন-দ্য ডে’ পরিচালনা করবেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি নিশ্চিত করেছেন অনন্ত নিজেই।

গত ১৮ অক্টোবর ইরানের তেহরানে ‘দিন-দ্য ডে’ সিনেমার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। সেখানে নির্মাতা মুর্তজা অতাশসহ ইরানের কয়েকজন সিনেমা সংশ্লিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন।

অনন্ত জানিয়েছেন, আগামি ডিসেম্বর থেকেই ‘দিন-দ্য ডে’ সিনেমার শুটিং শুরু হবে। এজন্য মুর্তজা অতাশ জমজম এখন চিত্রনাট্য ও অন্যান্য প্রস্তুতিমূলক কাজে ব্যস্ত আছেন। সিনেমাটির শুটিং হবে বাংলাদেশ, ইরান, সিরিয়া ও লেবাননে। এতে উঠে আসবে,ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গীগোষ্ঠী কীভাবে বিশ্বের মুসলিম তরুণদের বিপথগামী করেছে। এছাড়া ধর্ম-বর্ণ নির্বিশেষে ইসলামে সবার সমান অধিকারের বিষয়টিও তুলে ধরা হবে।

‘দিন-দ্য ডে’ সিনেমায় বাংলাদেশের অনন্ত জলিল, বর্ষা ও সুমন অভিনয় করবেন। এছাড়া ইরান ও লেবাননের প্রথম সারির কয়েকজন অভিনয়শিল্পীও থাকবেন সিনেমায়।

প্রসঙ্গত, ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম এখন পর্যন্ত চল্লিশটির মতো সিনেমা পরিচালনা করেছেন। বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তিনি একাধিকবার পুরস্কৃতও হয়েছেন। এছাড়া সম্প্রতি বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের নিয়ে একটি ডকুমেন্টারি নির্মাণ করে তিনি বেশ প্রশংসিত হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত