ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

নজরুলগীতি থেকে নাটক, সজল-নাদিয়া জুটি

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৮, ১৫:৫৬  
আপডেট :
 ২৬ অক্টোবর ২০১৮, ১৬:০১

নজরুলগীতি থেকে নাটক, সজল-নাদিয়া জুটি

বাংলাদেশের জাতীয় কবি কবি কাজী নজরুল ইসালম অসংখ্য গান লিখে গেছেন। তার রচিত গানগুলো এখনো মানুষের মনে অন্যরকম এক জায়গা জুড়ে রয়েছে। তেমনই একটি গান, ‘পরো জনমে দেখা হবে প্রিয়ও, ভুলিও মোরে হেথা ভুলিও’। এই গানটির ছায়া অবলম্বনে তৈরি হয়েছে একটি নাটক।

নাটকের নাম ‘হ্যাপি বার্থ ডে মাই লাভ’। আহসান হাবিব সকালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শরিফুল ইসালম শামীম। নাটকের গল্পে দেখা যাবে হাবিব ও লায়লার বিয়ে হয়েছে বেশ কয়েক বছর। অল্প দিন যেতে না যেতেই সংসারে অমনোযোগী হাবিব। লায়লার প্রতি হাবিবের অমনোযোগিতার কারণ খোঁজ করতে গিয়ে দেখে, তার স্বামী হাবিব বিয়ের পূর্বে সোনাম নামে একটি মেয়েকে ভালবাসাত।

ঘটনাচক্রে সোনাম হাবিবের জীবন হতে হারিয়ে গেছে। কিন্তু মন থেকে এখনো হাবিব সোনামকে মুছে ফেলতে পারিনি। সোনামের হারিয়ে যাওয়ার দিনটিকে প্রতি বছর হাবিব তার ভালবাসার জন্মদিন হিসাবে পালন করে। সেই দিন হাবিব সোনামের সাথে কাটানো সময়গুলোর স্মৃতি ধরে রাখতে, সেই সব স্থান পরির্দশন করে, যেসব স্থানে তারা একসময় অন্তরঙ্গ মুহূর্তে কাটিয়েছে। ঘটনাক্রমে হাবিব সোনামের লেখা একটি ম্যাসেজ পায় সেই স্মৃতিময় স্থানে। এরপর সোনামকে খোঁজ করতে থাকে। এক সময় পেয়েও যায়।

এরপর গল্প মোড় অন্যদিকে ঘুরে যায়। এমনই কিছু রোমান্টিক সাসপেন্স নিয়ে এগিয়ে যাবে ‘হ্যাপি বার্থডে মাই লাভ’ নাটকের গল্প। নাটকিতে হাবিব চরিত্রে অভিনয় করেছেন সজল, লায়লা চরিত্রে দ্বিপান্নিতা রায় এবং সোনাম চরিত্রে সালহা খানম নাদিয়া অভিনয় করেছেন। এছাড়া বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন- রিমা ইসমাত, কবিতা, খালেদ সোহান, রাজীব প্রমুখ।

সম্প্রতি নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। সম্পাদনার কাজ শেষে শিগগিরই একটি বেসরকারি চ্যানেলে ‘হ্যাপি বার্থডে মাই লাভ’ নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত