ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

শপথ নিলেন নির্মাতারা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ২০:০১

শপথ নিলেন নির্মাতারা

টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। কিছু দিন আগেই নির্বাচনের মধ্য নিয়ে এর নতুন কমিটি গঠন করা হয়েছে। নির্বাচনে সভাপতি পদে জয়লাভ করেন সালাহউদ্দিন লাভলু এবং সাধারণ সম্পাদক পদে বিজয়ী হন এস এ হক অলিক।

২০১৮-২০২০ মেয়াদে নির্বাচিত এই কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে আজ। সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমির সেমিনার কক্ষে আয়োজিত হয় শপথ গ্রহণ অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসান ইমাম, সুবর্ণা মুস্তাফা, মামুনুর রশিদ, আফজাল হোসেনসহ অনেকে।

বিজয়ীদের শপথ বাক্য পাঠ করান ডিরেক্টরস গিল্ডের প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি ও প্রধান নির্বাচন কমিশনার আমজাদ হোসেন। শপথ গ্রহণ অনুষ্ঠান উপস্থাপনা করেন কৌশিক শংকর দাস। শপথ গ্রহণের পর উপস্থিত সবাইকে সেলিম আল দীনের কবিতা আবৃত্তি করে শোনান আফজাল-সুবর্ণা।

শপথ গ্রহণকারী নির্বাচিত প্রত্যেক নির্মাতাই নাটকের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন। পাশাপাশি তথ্য প্রতিমন্ত্রীর কাছে বিভিন্ন দাবিদাওয়া তুলে ধরেন। শপথ গ্রহণ শেষে তারানা হালিম নির্মাতাদের দাবি পূরণে প্রতিশ্রুতি দেন।

এবারের নির্বাচনে তিনটি সহসভাপতি পদে জয়লাভ করেছেন বদরুল আনাম সৌদ, কচি খন্দকার ও শহীদ রায়হান। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে জয়লাভ করেছেন তুহিন হোসেন। দুটি যুগ্ম সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন হৃদি হক ও ফরিদুল হাসান। অর্থ সম্পাদক পদে ফিরোজ খান ও প্রচার সম্পাদক পদে রাকিবুল হাসান চৌধুরী বিজয়ী হয়েছেন।

এছাড়া ১০টি কার্যনির্বাহী পরিষদ সদস্য পদে জয়ী হয়েছেন গাজী রাকায়েত, রাশেদা আক্তার লাজুক, শেখ রুনা, শিহাব শাহীন, প্রীতি দত্ত, মারুফ মিঠু, ফেরারী অমিত, মাহমুদ দিদার, সাজ্জাদ সুমন, সহিদ-উন-নবী।

গত ৪ অক্টোবর নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু নির্বাচনের ফলাফল নিয়ে কয়েকজন প্রার্থী আপিল করায় শপথ অনুষ্ঠান পিছিয়ে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত