ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

‘জিরো’ নিয়ে আইনি ঝামেলায় শাহরুখ

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ১৬:০৭

‘জিরো’ নিয়ে আইনি ঝামেলায় শাহরুখ

বলিউডে সিনেমা নিয়ে বিতর্ক এবং আইনি ঝামেলার ঘটনা নতুন নয়। বিভিন্ন গোষ্ঠী কিংবা ধর্ম ইস্যুতে প্রায়ই সিনেমা তোপের মুখে পড়ে। এবার সেই তালিকায় যুক্ত হলো বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন ছবি ‘জিরো’। একটি ধর্মীয় গোষ্ঠীর ভাবাবেগে আঘাতের অভিযোগে এরইমধ্যে শাহরুখ খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে শাহরুখের বিরুদ্ধে মামলা করেছেন আকালি দলের সদস্য মঞ্জিদার সিং সিরসা। পেশায় তিনি আইনজীবী। মামলায় তিনি লিখেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাটরিনা কাইফ ‘জিরো’ ছবির একটি পোস্টার শেয়ার করেছেন। সেই পোস্টার ও ছবির ট্রেলারে দেখা গেছে, শাহরুখ খান অন্তর্বাস পরে কোমরে কৃপাণ নিয়ে দাঁড়িয়ে আছেন। তার গলায় টাকার মালা। বিষয়টি তারা মেনে নিতে পারছেন না।

এদিকে দিল্লির শিখ গুরুদুয়ারা প্রবন্ধক কমিটি জেনারেল সেক্রেটারি অভিযোগ করেছেন, শিখদের ‘কোড অব কনডাক্ট’ অনুযায়ী কৃপাণ শুধু ‘অমৃতধারী’ শিখরাই ধারণ করতে পারেন। কিন্তু ‘জিরো’ ছবিতে তা আপত্তিকরভাবে যুক্ত করা হয়েছে, যা শিখদের ধর্মাবেগে আঘাত করেছে। এ ঘটনা তারা বরদাশত করবেন না।

এসব অভিযোগের পর ওই পোস্টারটি সরিয়ে ফেলা হয়েছে। শাহরুখ, ক্যাটরিনা কিংবা আনুশকা শর্মাদের সোশ্যাল সাইটে পোস্টারটি আর দেখা যাচ্ছে না। তবে শাহরুখের পক্ষ থেকে এই প্রসঙ্গে এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি। কারণ তিনি এখন পরিবার নিয়ে দিওয়ালি উৎসবের আমেজে আছেন।

‘জিরো’ পরিচালনা করেছেন আনন্দ এল রাই। এতে এক বামন চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তার বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘জিরো’।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত