ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৭:২২

প্রিন্ট

#মি টু সমর্থন করেন না পামেলা!

#মি টু সমর্থন করেন না পামেলা!
বিনোদন ডেস্ক

যৌন হেনস্তার প্রতিবাদে শুরু হয় #মি টু ক্যাম্পেইন। হলিউড থেকে শুরু হওয়া এই প্রতিবাদ ছড়িয়ে পড়ে বিশ্বের বিভিন্ন সিনেমা ইন্ডাস্ট্রিতে। অভিনেত্রী ও নারী কলাকুশলীরা তাদের সঙ্গে ঘটে যাওয়া আপত্তিকর ঘটনাগুলো তুলে ধরেন। আর সেই অভিযোগে ফেঁসে যান হলিউড-বলিউডের অনেক নামি দামি তারকা ও প্রযোজকেরা।

#মি টু শুরু হওয়ার পর থেকে এটার গতি কেবল বেড়েই চলেছে। বিস্ফোরক সব অভিযোগ তুলছেন নারীরা। ছোট-খাটো বিষয়গুলোও তারা সামনে আনছেন। এর ফলে ইন্ডাস্ট্রিতে পুরুষদের অবস্থান অনেক ক্ষতিগ্রস্থ হচ্ছে বলে মনে করেন কেউ কেউ।

এদিকে #মি টু অভিযানের বিপক্ষে মত দিয়েছেন হলিউডের নব্বই দশক কাঁপানো অভিনেত্রী পামেলা অ্যান্ডারসন। সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি টেলিভিশন অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন পামেলা। সেখানে তিনি বলেন, আমি নিজে নারীবাদী। তবে এখন যে নারীবাদী আন্দোলনের জোয়ার এসেছে, তাতে মোটেই সমর্থন নেই আমার। ব্যাপারটা বাড়াবাড়ির পর্যায়ে চলে যাচ্ছে। যা পুরুষদের পঙ্গু করে দেয়ার জন্য যথেষ্ট। অনেকেই হয়ত আমার সঙ্গে একমত হবেন না। এমন মন্তব্যের জন্য হয়ত মেরেও ফেলা হতে পারে আমাকে। তবে দুঃখিত, এই আন্দোলনকে সমর্থন করতে পারছি না।

পামেলা আরো বলেন, ক্যারিয়ারের শুরুতে মা আমাকে বুঝিয়েছিল, অচেনা লোকের সঙ্গে হোটেলের ঘরে ঢোকা উচিত নয়। বাথরোব পরে কেউ দরজা খুললে তো কথাই নেই, সেটা কখনোই পেশাগত মিটিং হতে পারে না। তাই কখনো অচেনা লোকের সঙ্গে হোটেলে দেখা করতে গেলে সঙ্গে কাউকে নিতে হয়। এইটুকু সাধারণ বুদ্ধি তো সকলেরই থাকা উচিত। তা সত্ত্বেও যদি কেউ যদি অচেনা কারো হোটেলের ঘরে ঢোকে, তাহলে ভালো-খারাপ ভেবেই ঢোকে। তাহলে আর প্রতিবাদ কেন? কাজ হাসিল করে বেরিয়ে এসো।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত