ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ৪ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৭, ১০:০৭

প্রিন্ট

প্যানাসনিকের ‘৮০ মেগাপিক্সেল’ ক্যামেরা!

জার্নাল ডেস্ক

ছবি তুলতে কে না পছন্দ করে? পুরো বিশ্বের ফটোপ্রেমি মানুষের কথা মাথায় রেখে সব নির্মাতা প্রতিষ্ঠানই নতুন নতুন মডেলের ক্যামেরা বাজারে নিয়ে আসছে। সেই ধারাবাহিকতায় এবার জাপানি নির্মাতা প্রতিষ্ঠান প্যানাসনিক বাজারে এনেছে নতুন একটি মিররলেস ক্যামেরা। যার মডেল জি নাইন। এটির লেন্স পরিবর্তনযোগ্য। কোম্পানির ফ্ল্যাগশিপ ক্যামেরা এটি।

জি নাইন ক্যামেরাটিতে আছে ২০.৩ মেগাপিক্সেলের মাইক্রো ফোর থার্ডস সেন্সর। এতে অপটিক্যাল লো পাস ফিল্টার এবং নতুন ভেনাস ১০ রেন্ডারিং ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

প্যানাসনিক দাবি করছে তাদের এই ক্যামেরাটি ৮০ মেগাপিক্সেলের স্টিল ছবি তুলতে পারে। ‘RAW’ ও জেপিজি ফরম্যাটেও ছবি তোলা যাবে। ক্যামেরাটিতে উন্নত ৫ এক্সিস স্টাবিলাইজেশন ব্যবহার করা হয়েছে। ফলে এটি দিয়ে ৬.৫ স্টপ স্লোয়ার শাটার স্পিডে ছবি তোলা যাবে। এর মাধ্যমে 6k কোয়্যালিটির ভিডিও করা যাবে। এতে প্যানাসনিকের ডিএফসি অটোফোকাস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে এটি মাত্র ০.০৪ সেকেন্ডে সাবজেক্টকে ফোকাস করতে পারে।

ইলেকট্রোনিক ওলিড ভিউফাইন্ডার সমৃদ্ধ ক্যামেরাটিতে ৩ ইঞ্চির আর্টক্যালকুলেটিং টাচক্রিন ডিসপ্লে রয়েছে। ক্যামেরাটি প্রফেশনাল ফটোগ্রাফারদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। এর বডির দাম করা হয়েছে ১৬৯৯ ডলার।

/এসএস/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত