ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ৪ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : ৩৭ মিনিট আগে English

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ১০:৫৫

প্রিন্ট

সুজুকি’র হাত ধরে আসছে সুপার বাইক

ছবি: ইন্টারনেট
জার্নাল ডেস্ক

নতুন একটি ক্রুজার বাইক এনেছে বিশ্বখ্যাত মটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান সুজুকি। যার মডেল ‘সুজুকি ইন্ট্রুডার’ (Suzuki intruder)। ১৫০ সিসির এই বাইকটি উপমহাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। ক্রুজার এবং স্পোর্টস ফিচারের কম্বিনেশনে বাইকটি তৈরি করা হয়েছে। যার মূল প্রতিদ্বন্দী ভারতীয় বাইক নির্মাতা প্রতিষ্ঠান বাজাজ এর অ্যাভেঞ্জার মডেলটি। বাজাজ অ্যাভেঞ্জারও একটি ক্রুজার বাইক। সম্প্রতি মুম্বাইয়ের একটি অনুষ্ঠানে বাইকটির প্রদর্শনী করা হয়।

ইন্ট্রুডার মূলত সুজুকি’র প্রথম সুপার বাইক। কার্বুরেটর ইঞ্জিনের এই বাইকটি এয়ার কুলড। এর ইঞ্জিন ১৪.৬ বিএইচপি@ ১৪ এনএম শক্তি উৎপাদন করতে পারে। এই সুপার বাইক নিয়ে ইতিমধ্যে বেশ আলোচনা চলছে। এমনকি অনেক বাইকাররা ইতিমধ্যে এর প্রতি আগ্রহ দেখাতে শুরু করেছেন। উপমহাদেশে ক্রুজ বাইকের আইডিয়া আরও উন্নত করতে এই বাইক নিয়ে আসা হয়েছে।

বাইকটিতে রয়েছে ফাইভ স্পিড গিয়ারবক্স। এতে সম্পূর্ণ ডিজিটাল স্পিডোমিটার ব্যবহার করা হয়েছে। এর ব্যাক লাইট এলইডি। ডুয়েল এক্সহস্ট সম্পন্ন বাইকটিতে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) ব্যবহার করা হয়েছে। উভয় চাকায় ডিস্ক ব্রেক রয়েছে। অ্যালয় হুইলের চাকায় টিউবলেস টায়ার সংযোজন করা হয়েছে। বাইকটির ওজন ১৪৮ কিলোগ্রাম। এতে ১১ লিটার জ্বালানি ধারণ ক্ষমতা রয়েছে। সামনে চাকায় টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং রিয়ারে আছে সুইং আর্ম রিয়ার সাসপেনশন।

/এসএস/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত