ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫ অাপডেট : ৩১ মিনিট আগে English

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৭

প্রিন্ট

মূল্যছাড় ও সহজ কিস্তিতে মিলছে ল্যাপটপ

মূল্যছাড় ও সহজ কিস্তিতে মিলছে ল্যাপটপ
জায়েদ হাসান

‘শোক থেকে শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ এই শ্লোগানে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) মেলার গেট সবার জন্য খুলে দেয়া হয়। তবে বিকেল ৪টার পর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন জহির রায়হানের ছেলে সাংবাদিক-নির্মাতা বিপুল রায়হান, বেসিস সভাপতি মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।

মেলা ঘুরে দেখা গেছে, দর্শনার্থীরা আসছেন ল্যাপটপ মেলায়। সময় বাড়ার সাথে সাথে ভিড় বাড়তে থাকে। প্রথম দিনে বিক্রি তেমন না বাড়লেও দর্শনার্থীর সংখ্যা ছিল উল্লেখ করার মত। তবে আয়োজকরা আশা করছেন আস্তে আস্তে বিক্রি বাড়বে। এবারের মেলায় অংশগ্রহণকারীরা সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় এবং উপহার দিচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠান আবার কিস্তিতে ল্যাপটপ দিচ্ছি। শিক্ষার্থীদের জন্য রয়েছে বিশেষ সুবিধা। সিঙ্গার নিয়ে এসেছে এইচপি ব্রান্ডের ল্যাপটপ। যা সহজ কিস্তিতে পাওয়া যাচ্ছে। ৮ মাস মেয়াদি শূন্য ইন্টারেস্টে এইচপির ল্যাপটপ পাচ্ছে শিক্ষার্থীরা। এছাড়া ওয়ালটনও তাদের ল্যাপটপগুলো ১২ মাস মেয়াদি কিস্তিতে দিচ্ছে। তবে নগদ ক্রয়ে রয়েছে বিশেষ ছাড়। 

এবারের মেলায় একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭ স্টল থাকছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবেন। 

মেলার আয়োজক এক্সপো মেকার সূত্রে জানা গেছে, ১৯ তম বারের মতো দেশে ল্যাপটপ মেলার আয়োজন করছে তারা। মেলার পর্দা নামবে ১৬ ডিসেম্বর।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত