ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৪৩ মিনিট আগে English

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৫:২৩

প্রিন্ট

ছবিপ্রেমীদের জন্য দুটি স্মার্টফোন নিয়ে এলো শাওমি

ছবিপ্রেমীদের জন্য দুটি স্মার্টফোন নিয়ে এলো শাওমি
জার্নাল ডেস্ক

অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন সিরিজে নতুন আরও দুটি স্মার্টফোন যুক্ত করলো বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। নতুন এই স্মার্টফোন দুটির নাম মি এ২ এবং মি এ২ লাইট। শাওমির এ দুটি স্মার্টফোনের রয়েছে অসাধারণ ফটোগ্রাফি ক্ষমতা। এগুলো দিয়ে দারুণ ফটোগ্রাফি করা যাবে।

বাংলাদেশে ১৫ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু করে নতুন স্মার্টফোন দুটি পাওয়া যাবে। কম দামে সবচেয়ে ভালো মানের পণ্য দেয়ার যে প্রতিশ্রুতি শাওমির রয়েছে, এই দুটি ডিভাইস তারই উদাহরণ। বিশ্বজুড়ে সাড়া জাগানো মি এ১ গত বছর বাজারে ছাড়া হয়েছিল। এই ফোনটিই ছিল অ্যান্ড্রয়েড ওয়ান চালিত শাওমির প্রথম স্মার্টফোন। এবার অ্যান্ড্রয়েড ওয়ান চালিত আরও দুটি স্মার্টফোন নিয়ে এল।

এটা গ্রাহকদের সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা দেবে, বিশেষ করে ফটোগ্রাফির ক্ষেত্রে। মি এ২ স্মার্টফোনকে বলা হচ্ছে ফটোগ্রাফির পাওয়ার হাউজ। এর ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ১২ ও ২০ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) ডুয়াল ক্যামেরা এবং এর ফ্রন্ট ক্যামেরাটি ২০ মেগাপিক্সেলের।

এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যাতে রয়েছে কোয়ালকম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ইঞ্জিন। এর ব্যাটারি ক্ষমতা ৪ হাজার মিলি-অ্যাম্পিয়ার।

নতুন দুটি স্মার্টফোন সম্পর্কে শাওমির ভাইস প্রেসিডেন্ট ও শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মানু জেইন বলেন, গত বছর মি এ-১ এর সফলতার পর মি এ২ এবং মি এ২ লাইট স্মার্টফোন দুটি গুগলের সঙ্গে আমাদের চুক্তিকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। এত কম দামে শাওমির নতুন এই ডিভাইস দুটি মানুষের প্রত্যাশাকেও ছাড়িয়ে যাবে।

তিনি জানান, এই দুটি স্মার্টফোনের মাধ্যমে আমাদের অ্যান্ড্রয়েড ওয়ান সিরিজটি নতুন উচ্চতায় পৌঁছে গেছে এবং এর সাহায্যে আমরা অসংখ্য গ্রাহকের হৃদয়ে জায়গা করে নিতে পারব। মি এ-২ এর সবকটি ফিচার বাংলাদেশি মি ফ্যান ও গ্রাহকরা উপভোগ করবে বলে আশা করছি।

যা আছে মি এ-২ স্মার্টফোনে

মি এ২ স্মার্টফোনে ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এর ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ১২ ও ২০ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) ডুয়াল ক্যামেরা এবং এর ফ্রন্ট ক্যামেরাটি ২০ মেগাপিক্সেলের। এই স্মার্টফোন দিয়ে গ্রাহকরা অসাধারণ সব ছবি ও সেলফি তুলতে পারবেন। এই ফোনের ক্যামেরায় এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যাতে অল্প আলোতেও দারুণ সব ছবি তোলা যাবে। এই স্মার্টফোনে ৬ গিগা পর্যন্ত র‍্যাম ব্যবহার করা হয়েছে।

যা আছে মি এ২ লাইট স্মার্টফোনে

মি এ-২ লাইটে ফুল এইচডি প্লাস ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এর ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) ডুয়াল ক্যামেরা এবং এর ফ্রন্ট ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের।

মি এ২ লাইটের ব্যাটারি ক্ষমতা ৪ হাজার মিলি-অ্যাম্পিয়ার, যার সাহায্যে টানা ৬ ঘণ্টা গেম খেলা যাবে এবং টানা ৩৪ ঘণ্টা গান শোনা যাবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত