ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ২১:২৪

প্রিন্ট

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার
জার্নাল ডেস্ক

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে কাজ করছে। এরমধ্যে দু’টি ফিচারের আলোচনা সবচেয়ে বেশি। এগুলো হলো ভ্যাকেশন মোড ও সাইলেন্ট মোড। এখনও ভ্যাকেশন মোডের কাজ চলছে বলে জানিয়েছে গেজেটস নাউ।

গত কয়েক মাস ধরে এটা নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। যদিও ভ্যাকেশন মোড এখনও সবার জন্য চালু করার উপযোগী হয়নি। বলা হচ্ছে, চালু করার পর অ্যান্ড্রয়েড ও আইওএস দু’টি অপারেটিং সিস্টেমের গ্রাহকরাই এটা ব্যবহার করতে পারবেন। এই ফিচারের সাহায্যে একটি চ্যাট যতক্ষণ ইচ্ছা আর্কাইভে রাখা যাবে। এখন কোনও চ্যাট আর্কাইভ করলে নতুন কোনও মেসেজ এলেই সেটা আর্কাইভ থেকে বের হয়ে আসে। কিন্তু ভ্যাকেশন মোডে আর্কাইভ করলে এই সমস্যা হবে না। এছাড়া আপনার চ্যাট তালিকায় কাউকে রাখতে না চাইলে এই ফিচারটি খুব সহায়ক হবে।

ভ্যাকেশন মোডে অপশনটি থাকবে হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন সেটিংস ট্যাবে। আরেকটি নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য। এটা ইতোমধ্যে চালু হয়েছে। এ কারণে অনেক ব্যবহারকারী হয়তো ফিচারটি পেয়েছেন। নতুন এই ফিচারটির নাম সাইলেন্ট মোড। এ ফিচারটির সাহায্যে মিউট করে দেয়া চ্যাট ব্যাজকে গোপন রাখা যাবে। অর্থাৎ অ্যাপের আইকনে আসা নোটিফিকেশনের চিহ্ন গোপন রাখবে সাইলেন্ট ফিচার। বর্তমানে চ্যাট মিউট করতে চাইলেও ডটের মাধ্যমে নোটিফিকেশন বোঝা যায়।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত