ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ৪ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : ৪০ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৯:১০

প্রিন্ট

ধর্মনিরপেক্ষতা বাজে ধারণা: যোগী আদিত্যনাথ

অনলাইন ডেস্ক

ধর্মনিরপেক্ষ শব্দটাই সবচেয়ে বড় মিথ্যে। স্বাধীনতার পর থেকে এই মিথ্যেই চলে আসছে বলে মন্তব্য করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সোমবার একটি সংবাদপত্র আয়োজিত অনুষ্ঠানে অকপটে আদিত্যনাথ জানালেন, ইতিহাস বিকৃতি দেশদ্রোহের থেকে কম অপরাধ নয়। 

তবে পাকিস্তানকে যেভাবে ‘‌পাকি’‌ বলা হয় তারও সমালোচনা করেছেন যোগী। তার কথায়, ইউরোপ যেভাবে এই শব্দ ব্যবহার করে তা সবচেয়ে বড় অপমানের।

তবে আদিত্যনাথ এদিন সবচেয়ে বেশি সরব হয়েছেন ধর্মনিরপেক্ষতা নিয়েই। কট্টর হিন্দুত্ববাদী বলে পরিচিতি জুটেছে তার। এই প্রেক্ষিতে কোনও সাফাই–এর পথেই গেলেন না তিনি। পরিষ্কার করে জানালেন, কোনও ব্যবস্থাই ধর্মনিরপেক্ষ হতে পারে না। রাজনৈতিক সমাজকে পক্ষপাতশূন্য হতে হবে। কেউ যদি পরামর্শ দেয় সরকারকে প্রার্থনার জন্য একটি পথ খুলে দিতে হবে, তা সম্ভব নয়। উত্তরপ্রদেশে ২২ কোটি মানুষের নিরাপত্তা নিয়ে আমি সচেতন। তবে কোনও একটি সম্প্রদায়ের স্বার্থে বিঘ্ন ঘটাতে পারি না। আপনাকে পক্ষপাতশূন্য হলেই চলবে কিন্তু ধর্মনিরপেক্ষ নয়। 

রায়পুরে অন্য একটি অনুষ্ঠানে কংগ্রেস সরকারকে দোষারোপ করে যোগী বলেন, তাদের ভুলের কারণেই দেশে সন্ত্রাসবাদ, মাওবাদ এবং বিচ্ছিন্নতাবাদ বেড়েছে। 

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত