ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৬:৫৭

প্রিন্ট

রেহাই পাচ্ছেন আটক সৌদি প্রিন্স ও মন্ত্রীরা!

ফাইল ছবি
জার্নাল ডেস্ক

সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বাধীন দুর্নীতি দমন অভিযানে আটক কয়েকজন প্রিন্স ও মন্ত্রী শর্তসাপেক্ষে তাদের বিরুদ্ধে অভিযোগ থেকে মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির অ্যাটর্নি জেনারেল। তবে সমঝোতার ব্যাপারে বিস্তারিত কিছু বলা হয়নি। খবর- বিবিসি'র।

বিবিসি জানায়, এখনও সবার নাম জানায়নি সৌদি কর্তৃপক্ষ। তবে বিভিন্ন সংবাদমাধ্যমের দাবী অনুযায়ী, প্রিন্স মিতেব বিন আব্দুল্লাহর মুক্তির জন্য ১০০ কোটি ডলার দাবি করা হয়েছিলো।

৪ নভেম্বর  দুর্নীতি বিরোধী অভিযানের নামে দেশটির বেশ কয়েকজন প্রিন্স ও মন্ত্রীদের গ্রেফতার করে সৌদি প্রশাসন। এক বিবৃতিতে জানানো হয়, ৩২০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে আর আটক রয়েছেন ১৫৯ জন। আটককৃতদের মধ্যে প্রিন্স মিতেব ছাড়াও রয়েছেন দেশটির শীর্ষ ধনী প্রিন্স আওলাদ বিন তালাল।

রাজপরিবারে নিজের কর্তৃত্ব সুসংহত করতেই ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান এই অভিযান চালিয়েছেন বলে অভিযোগ করেন অনেকেই। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

আটককৃতদের বিরুদ্ধে কি ধরনের অভিযোগ আনা হয়েছে তাও স্পষ্ট নয়। তবে অ্যাটর্নি জেনারেল বলেছেন, আন্তর্জাতিক নিয়ম অনুসারেই বিচারকার্য পরিচালনা হবে।

আটককৃতদের রিয়াদে একটি বিলাসবহুল হোটেলে রাখা হয়েছে।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত