ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ২১ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ০৩:৪১

প্রিন্ট

কাবুলে ইন্টারকন্টিনেন্টালে হামলায় নিহত ৫

কাবুলে ইন্টারকন্টিনেন্টালে হামলায় নিহত ৫
জার্নাল ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বন্দুকধারীদের হামলায় অন্তত পাঁচজন নিহত ও ছয়জন আহত হয়েছেন।

শনিবার রাতে এ হামলার ঘটনা ঘটে। এ সময় বন্দুকধারীরা বেশ কয়েকজনকে জিম্মি করেছে ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হামলা চলাকালে হোটেলটিতে আগুন ধরে যায় ও হোটেলটির কর্মীরা পালিয়ে যায়।

হোটেল ম্যানেজার আহমেদ হ্যারিস নায়াব অক্ষত অবস্থায় ঘটনাস্থল থেকে বের হয়ে আসতে পেরেছেন। তিনি জানিয়েছেন, হামলাকারীরা রান্নাঘরের মধ্যদিয়ে হোটেলটির প্রধান অংশে প্রবেশ করে গুলিবর্ষণ শুরু করলে লোকজন হোটেল ছেড়ে বের হওয়ার চেষ্টা করে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানেশ জানিয়েছেন, হামলায় অন্তত পাঁচজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। কাবুলের হোটেলগুলোতে হামলা হতে পারে, যুক্তরাষ্ট্র দূতবাস থেকে এমন সতর্কবার্তা আসার কয়েকদিনের মধ্যে হামলাটি হল বলে জানিয়েছেন তিনি।

তাৎক্ষণিকভাবে হামলায় দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

কাবুল থেকে ইউনেস্কো, আফগানিস্তানের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন বিশেষজ্ঞ মোহাম্মদ নুরুদ্দিন আল মাসুদ বলেন, ‘এ হোটেলটি কাবুলের সবথেকে নিরাপদ স্থানগুলোর মধ্যে একটি মনে করা হতো। এখানে ইউনেস্কোসহ জাতিসংঘের বিভিন্ন অঙ্গ সংগঠন নিয়মিত ওয়ার্কশপ ও অন্যান্য অনুষ্ঠান আয়োজন করে থাকে। এমনকি আফগান সরকারেরও নানা অনুষ্ঠান হয়ে থাকে এ হোটেলে। গেল সপ্তাহেও আমরা ইন্টারকন্টিনেন্টালে একটি ওয়ার্কশপে অংশ নিয়েছি।’

২০১১ সালেও হামলার শিকার হয়েছিল কাবুলের বিলাসবহুল এ হোটেল। সেবার হামলার দায় স্বীকার করে তালেবান। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন সন্ত্রাসী গোষ্ঠী শনিবার রাতের হামলার দায় স্বীকার করেনি।

প্রসঙ্গত, কাবুলের এ হোটেলের নাম ইন্টারকন্টিনেন্টাল হলেও তা ইন্টারকন্টিনেন্টাল হোটেলস গ্রুপের (আইএইচজি) অংশ নয়। ২০১১ সালে আইএইচজি এক বিবৃতিতে জানায়, কাবুলের হোটেল ইন্টারকন্টিনেন্টাল ১৯৮০ সাল থেকে তাদের অংশ নয়।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত