ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৩৩

প্রিন্ট

কে এই নারী সাংবাদিক?

কে এই নারী সাংবাদিক?
জার্নাল ডেস্ক

দৈনন্দিন জীবনে আমরা অনেক কিছুই খুঁজি গুগলে। সবকিছুতেই চলে গুগলিং। কখনো জরুরী দরকারে। কখনো বা শ্রেফ ব্যক্তিগত আগ্রহে। আবার কখনো শুধুই জানার জন্য। তবে যার যে দরকারেই হোক না কেন গুগলে ঢু মারতে আমরা ব্যয় করি দীর্ঘ সময়।

কেউ পণ্য খুঁজে। কেউ খুঁজে তথ্য। কেউ খুঁজে কোন ব্যক্তিকে। অন্যদিকে কেউবা নিজ কর্মকাণ্ডের মাধ্যমে চলে আসেন গুগলের টপ সার্চ লিস্টে। ২০১৭ সালে গুগলে বিশ্বব্যপি সবচেয়ে বেশী খোঁজার তালিকায় নাদিয়া তোফা নামের এক নারীর নামও আছে। গুগল ট্রেন্ড ২০১৭ তে তার অবস্থান তিন নম্বরে। নাদিয়া তোফা একজন ইতালিয়ান অনুসন্ধানী সাংবাদিক এবং টিভি উপস্থাপিকা। ১০ই জুন ১৯৭৯ তে নাদিয়া জন্মগ্রহণ করে।

ইতালিয়া চ্যানেল-১ এর জনপ্রিয় প্রোগ্রাম লি ইনিতে তিনি উপস্থাপনা করেছেন। রাজনৈতিক বিষয়াবলী ও জনগণের নানা সমস্যার প্রতিবেদন তুলে ধরা হয় এ অনুষ্ঠানে। কখনো বা চলমান ইস্যুকে ব্যাঙ্গবিদ্রূপাত্মক ভাবে ফুটিয়ে তোলা হয়।

২০১৫ তে 'ইচিয়া ইন্টারন্যাশনাল জার্নালিজম' (বর্ষ সেরা টেলিভিশন উপস্থাপনা; এটি হলো স্পেশাল প্রাইজ) অ্যাওয়ার্ড প্রাপ্ত নাদিয়া তোফা ২০১৭ সালে এসে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে আসেন বিশ্বব্যাপী।

ফেসবুকের ভেরিফাইড একাউন্টে তার অনুসারির সংখ্যাও কম নয়। প্রায় দেড় মিলিয়নেরও বেশী। সাম্প্রতিক সময়ে আলোচিত হলিউড মুঘল হারভে উইন্সটেনের চেয়েও বেশী খোঁজা হয়েছে ঊনচল্লিশ বছর বয়স্কা এই নারীকে।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত