ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

স্থানীয় সংবাদদাতাদের ব্রেকিং নিউজ লাইভ দেখাবে টুইটার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ২২:১৫

স্থানীয় সংবাদদাতাদের ব্রেকিং নিউজ লাইভ দেখাবে টুইটার

এখন বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনার খবর সম্পর্কে সর্বশেষ তথ্য জানার সবচেয়ে নির্ভরযোগ্য উৎস হচ্ছে টুইটার। ব্রেকিং নিউজের সর্বশেষ আপডেট জানতে সামাজিক মাধ্যমটির হ্যাশট্যাগ বা সাধারণ সার্চ অপশন ব্যবহার করেন ইউজাররা। এবার এই সেবাকেই আরও নির্ভরযোগ্য করতে গুরুত্বপূর্ণ ব্রেকিং নিউজ প্রচার করতে স্থানীয় সংবাদমাধ্যমগুলোর সঙ্গে গাঁটছড়া বাঁধার সিদ্ধান্ত নিয়েছে সোশ্যাল সাইটটি।

বুধবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একজন বন্দুকধারী একটি স্কুলের ছাত্রদের উপর গুলিবর্ষণ শুরু করলে ওই ঘটনার খবর দ্রুত বিভিন্ন মাধ্যমে লাইভ সম্প্রচার করা হয়। টুইটার এসময় স্থানীয় টিভি চ্যানেল ডব্লিউএসভিএন ৭-এর লাইভ কভারেজ স্ট্রিম করা শুরু করে। নিকোলাস ক্রুজ নামের ১৯ বছর বয়সী এক যুবকের গুলিতে সেখানে ১৭ জন নিহত হয়।

টুইটারের ভিডিও বিভাগের কর্মকর্তা কেভন বেকপুর বাজফিডকে বলেন, তারা মানুষকে বিভিন্ন পরিস্থিতি সম্পর্কে অবহিত রাখতে বিশ্বস্ত ও প্রাসঙ্গিক খবরের উৎস খুঁজে বের করার জন্য চেষ্টা চালাচ্ছেন।

ফেসবুক তাদের নিউ ফিডে খবর প্রচার উল্লেখযোগ্য হারে কমিয়ে দেয়ার পর, সাম্প্রতিক খবরের প্রচারের আগ্রহ বিশেষ লক্ষণীয় বলে মন্তব্য করা হয় বাজফিডের রিপোর্টে।

সাম্প্রতিক ও নির্ভুল তথ্যের জন্য স্থানীয় সংবাদদাতারাই সবচেয়ে নির্ভরযোগ্য। একারণে ইউজারদের জন্য টুইটার সেগুলো সম্প্রচার করার উদ্যোগ নিয়েছে। টুইটার লাইভ সম্প্রচার হতে থাকা ভিডিওতে ক্লিক করলে ওই ঘটনার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন টুইট বিশেষ পদ্ধতিতে নির্বাচন করে দেখানো হবে।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত