ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

সাগরের পানিতে সন্তান প্রসব!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০১৮, ২২:১৮

সাগরের পানিতে সন্তান প্রসব!

অবিশ্বাস্য মুহূর্ত! সদ্য জন্ম নেওয়া শিশুকে তুলে আনা হচ্ছে সাগরের পানি থেকে। সঙ্গে রয়েছে শিশুটির মা-বাবা ও একজন চিকিৎসক। শুনলে অবাক হবেন, এক রুশ দম্পতি মিসরের রেড সিতে এসেছিলেন শিশু জন্ম দেওয়ার জন্য। সংবাদমাধ্যম ডেইলি মেইল অনলাইন এ খবর জানিয়েছে।

সেই অবিশ্বাস্য মুহূর্তের ছবিগুলো তুলেছেন হাদিয়া হোসনি এল সাইদ নামের এক ব্যক্তি। মিসরের পর্যটন শহর শারম আল শেখের উত্তর দাহাবে একটি দালান থেকে তিনি এই ছবিগুলো তোলেন।

ছবিগুলোতে দেখা যাচ্ছে, সদ্য জন্ম নেওয়া শিশুটিকে তার বাবা সাগর থেকে তীরে নিয়ে আসতে সাহায্য করছেন। আর একটু পরেই শিশুটির মাকে দেখা যায়। তাঁকে দেখে মনে হবে, এই মাত্রই সমুদ্র স্নান করে উঠছেন। কিন্তু বাস্তবে তিনি একটি ছেলেসন্তানের জন্ম দিয়েছেন মাত্রই।

মা ও শিশু দুজনকেই সুস্থ দেখা গেছে। শিশুটি জন্ম নেওয়ার পর একটি পাত্রে রাখা হয়। তখনো শিশুটির নাড়ি কাটা হয়নি। শিশুটিকে স্বাগত জানাতে তীরে অপেক্ষা করছিল পরিবারের আরেকটি শিশু।

হাদিয়া জানান, বৃদ্ধ ব্যক্তিটি পানিতে প্রসবের কাজে অভিজ্ঞ একজন চিকিৎসক। গত শনিবার ছবিগুলো ফেসবুকে দেওয়ার পর সেগুলো ভাইরাল হয়ে যায়। দুই হাজারের বেশি শেয়ার হয়েছে। আর কমেন্ট পড়েছে কয়েক হাজার। ওই মা ও শিশুর পরিচয় প্রকাশ করা হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকিনি পড়ে সাগরে যাওয়ার পর ওই নারী শিশুটির জন্ম দেন। অনেক ফেসবুক ব্যবহারকারী পানির নিচে শিশুটির ‘সুন্দর’ ও ‘সহজ’ জন্মদানের প্রশংসা করেছেন।

এদিকে ওই নারী, তার স্বামী ও সন্তানের নাম জানা যায়নি। আর শিশুটি ছেলে না মেয়ে বা তার অবস্থা কী, সেটাও নিশ্চিত হওয়া যায়নি।

মিশরের জনপ্রিয় পর্যটনকেন্দ্র শারম এল-শেখের ৫০মাইল উত্তরপূর্বে অবস্থিত দাহাব শহরটি পর্যটকদের বিশেষ করে গর্ভবতীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠছে। অনেক পর্যটকই পানির নিচে শিশু জন্ম দেয়ার জন্য দাহাবে ঘুরতে যাচ্ছেন।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত