ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

নেপালে ফের বিমান দুর্ঘটনা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১৮:৪৮  
আপডেট :
 ১৯ মার্চ ২০১৮, ১৯:১৯

নেপালে ফের বিমান দুর্ঘটনা

মাত্র এক সপ্তাহ আগে নেপালে ভয়াবহ এক বিমান দুর্ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছে। সপ্তাহ না পেরুতেই গত রোববার (১৮ মার্চ) সেখানে ফের বিমান দুর্ঘটনার খবর পাওয়া গেছে।

নেপালি গণমাধ্যম দ্য হিমালয়ান ও মাই রিপাবলিকা জানিয়েছে, দেশটির অভ্যন্তরীণ বিমান সংস্থা ইয়েতি এয়ারলাইন্সের ওই বিমানটি বাইরাহাওয়ায় গৌতম বুদ্ধ বিমানবন্দরে অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে।

বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় বিমানটির ল্যান্ডিং গিয়ার আটকে যায়। তবে সৌভাগ্যক্রমে কোনো ধরনের ক্ষয়-ক্ষতি ছাড়াই বিমানটি অবতরণ করতে সক্ষম হয়। ওই বিমানটি কাঠমান্ডু থেকে স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটে উড্ডয়ন করে। সেটি গৌতম বুদ্ধ বিমানবন্দরে ৫টা ১০ মিনিটে অবতরণ করার কথা ছিল।

বাইরাহাওয়া জেলার পুলিশ সুপার শ্যাম জ্ঞানওয়ালি জানিয়েছেন, বিমানটির ২৬ যাত্রী ও কেবিন ক্রুরা নিরাপদে আছেন। এ ঘটনায় দুর্ভোগ পোহাতে হয়েছে ওই বিমানবন্দরে আসা আরও একটি বিমানের। ওই বিমানটি প্রায় ৩৫ মিনিট আকাশে ওড়ার পর অবতরণ করতে না পেরে কাঠমান্ডু ফিরে যায়।

উল্লেখ্য, গেলো ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪৯ জন নিহত হন। হতাহতরা বাংলাদেশ, নেপাল, চীন ও মালদ্বীপের নাগরিক ছিলেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত