ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

যেভাবে হারিয়ে যাওয়া ভাইয়ের খোঁজ মিলল

ইউটিউবের সেই আলোচিত ভিডিও

ইউটিউবের সেই আলোচিত ভিডিও

জীবন বড় অদ্ভূত। এই জীবনে হঠাৎ করেই এমন সব ঘটনা ঘটে যা রহস্য উপন্যাস কিংবা ফ্যান্টাসি মুভিকেও হার মানিয়ে দেয়। নইলে ৪০ বছর আগে যে মানুষটা হারিয়ে গিয়েছিল তাকে কি আর ফিরে পাওয়া যায়? কিন্তু এই অসম্ভব সম্ভব হয়েছে ইউটিউবের কল্যাণে। সেখানে ভাইরাল হওয়া এক ভিডিও দেখেই নিখোঁজ খোমদ্রাম গম্ভীর সিংয়ের খোঁজ পেয়েছে তার পরিবার। গতকাল তাকে মুম্বাই সংলগ্ন বন্দ্রা থেকে উদ্ধার করেছে ভারতের মনিপুর রাজ্যের পুলিশ। ওইদিনই তাকে মনিপুরের রাজধানী ইম্ফলের খুমবং মামাং লেইকাই এলাকায় তার পরিবারের হাতে তুলে দিয়েছে।

গত বছরের ১৭ অক্টোবর ইউটিউবে একজন স্ট্রিট সিঙ্গারের ভিডিও আপ করেন বলিউডের ফ্যাশন ডিজাইনার ফিরোজ সাকির। ভিডিওতে দেখা যায়, পাগলের মত দেখতে একজন বয়স্ক ব্যক্তি রাস্তায় দাঁড়িয়ে পুরনো হিন্দি গান গাইছেন। গান শুনে তাকে পয়সা দিচ্ছে পথচারীরা। আপ করার পরপরই এটি ভাইরাল হয়। অথচ নিছক কৌতুহল বসেই এই দৃশ্য ভিডিও করেছিলেন ফিরোজ সাকির। কিন্তু তার এই ভিডিও যে এতবড় ঘটনার জন্ম দেবে তিনি তা কল্পনাও করেননি।

গত শনিবার হঠাৎ করেই ভিডিওটি নজরে আসে গম্ভীরের পরিবারের সদস্যদের। গম্ভীরের মুখটি দাড়ি গোঁফে আচ্ছন্ন থাকা সত্ত্বেও ঠিকই নিজের ভাইকে চিনতে পারেন তার ছোট ভাই খোমদ্রম কুলাচন্দ্র। এরপর ৪০ বছর পর মনিপুর পুলিশের সহায়তায় গম্ভীরকে খুঁজে পায় তার পরিবার। এতে আনন্দের ঢেউ বয়ে যাচ্ছে গোটা পরিবারে। কেবল তার পরিবারই নয়, গম্ভীরকে ফিরে পাওয়ায় খুশি গোটা মনিপুর রাজ্যের লোকজন। ৬৬ বছরের গম্ভীর যাতে নতুন জীবন শুরু করতে পারেন এজন্য তারা তাকে নানাভাবে সাহায্য করছে, দিচ্ছে কত না উপঢৌকণ।

আবেগাপ্লুত কণ্ঠে গম্ভীরের ছোট ভাই খোমদ্রম কুলাচন্দ্র জানান, ‘আমার ভাইয়ের জন্য পুরনো বাড়িতেই একটি আলাদা ঘরের ব্যবস্থা করেছি। দিয়েছি নতুন বিছানা, চাদর আর প্রয়োজনীয় নানা সামগ্রী। আমরা তাকে সবসময় সুখী দেখতে চাই।’

দেখুন ভিডিও

গম্ভীরকে তার পরিবার ফিরে পাওয়ায় খুশি তার ভিডিওকারী ফিরোজ সাকিরও। তিনি গম্ভীর ও তার পরিবারে একটি গ্রুপ ছবিও তুলেছেন।

প্রসঙ্গত, ১৯৭৮ সালে ভারতের মনিপুর রাজ্য থেকে হারিয়ে গিয়েছিলেন গম্ভীর সিং। তখন তিনি ২৬ বছরের যুবক, কাজ করতেন ভারতীয় সেনাবাহিনীতে। এরপর গত ৪০ বছর ধরেই নিখোঁজ ছিলেন তিনি।

আরও পড়তে পারেন

৪০ বছর পর মুভি স্টাইলে মিলন (ভিডিও)

ডিজাইনার ফিরোজ সাকিরের সঙ্গে গম্ভীর

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত