ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

চালক মুসলিম, তাই ক্যাবে উঠলেন না হিন্দু নেতা

চালক মুসলিম, তাই ক্যাবে উঠলেন না হিন্দু নেতা

মোদির রাজ্যে সাম্প্রদায়িকতার নিত্য নতুন ঘটনা ঘটেই চলেছে। সম্প্রতি ক্যাবের চালক মুসলিম হওয়ায় তা ক্যানসেল করে দেন বিশ্ব হিন্দু পরিষদ নেতা অভিষেক মিশ্র। হিন্দু নেতার কাণ্ড দেখে অবাক টুইটার দুনিয়া। দেশ জুড়ে চলছে নিন্দার ঝড়। অবশ্য টুইটারে এই ঘটনা প্রকাশিত হওয়ার পর কেউ কেউ তাকে সমর্থনও করেছেন।

স্থানীয় এক সংবাদ মাধ্যম জানায়, লক্ষ্নৌ শহরের বাটলার কলোনি থেকে পলিটেকনিক বাস স্ট্যান্ড যেতে শেয়ারে ওলা বুক করেছিলেন বিশ্ব হিন্দু পরিষদ নেতা অভিষেক মিশ্র।

মোবাইল স্ক্রিনে বুকিং কনফার্মেশন জানিয়ে ফুটে ওঠে বিবরণ। হোয়াইট ভাগনার নিয়ে তাকে নিতে আসছেন মাসুদ আসলাম। অন্য কোনও কারণে নয়, শুধু চালক মুসলমান এটা দেখেই ক্যাব ক্যানসেল করে দেন অভিষেক মিশ্র। এই পর্যন্তও ঠিক ছিল। এর পরে সেই স্ক্রিনশট দিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে এ ঘটনা সগর্বে টুইট করেন মিশ্র। সঙ্গে লেখেন— ‘চালক মুসলমান বলেই বুকিং ক্যানসেল করলাম। আমি নিজের অর্থ কোনও জিহাদিকে দিতে চাই না।’ টুইটারে ‘ওলা ক্যাব’-কে মেনশনও করে দেন অভিষেক মিশ্র।

ওলা ক্যাবের পক্ষ থেকে অভিষেক মিশ্রকে জানিয়ে দেওয়া হয়, ধর্মের ভিত্তিতে তারা ক্যাব চালকদের দেখে না। টুইটারে অনেকেই যেমন অভিষেক মিশ্রকে আক্রমণ করেছেন, তেমনই আশ্চর্যজনক ভাবে অনেক সমর্থনও পেয়েছেন তিনি! অন্য দিকে, তার টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার দাবিও উঠেছে।

এ ঘটনা নিয়ে গত ২০ এপ্রিল প্রথম টুইটটি করেন অভিষেক। এর পর থেকে দাবি, পাল্টা দাবিতে সরগরম হয়ে উঠেছে টুইটার দুনিয়া। অভিষেক মিশ্রর টুইটারে ১৪ হাজারেরও বেশি ফলোয়ার রয়েছেন। এর মধ্যে বিজেপির বেশ কয়েকজন মন্ত্রীও রয়েছেন। এ নিয়েও প্রশ্ন উঠেছে।

সূত্র: এবেলা

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত