ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বুরুন্ডিতে সশস্ত্র হামলা, নিহত ২৬

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ মে ২০১৮, ১৯:৩২

বুরুন্ডিতে সশস্ত্র হামলা, নিহত ২৬

আফ্রিকা মহাদেশের পূর্বাঞ্চলীয় দেশ বুরুন্ডিতে বন্দুকধারীর হামলায় অন্তত ২৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির সাংবিধানিক গণভোট অনুষ্ঠিত হওয়ার একদিন আগে এমন ঘটনা ঘটল।

ওই গণভোটে নির্বাচিত হলে আরও ১৬ বছর ক্ষমতায় থাকবেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট এনকুরুনজিজা।

শুক্রবার স্থানীয় সময় রাতে কঙ্গো এবং রোয়ান্ডা সীমান্তবর্তী সিবিটোকে প্রদেশে হামলার ঘটনাটি ঘটে বলে জানিয়েছে ইরানের বার্তা সংস্থা প্রেসটিভি।

এই হামলায় আরও সাতজন আহত হয়েছে বলে জানিয়েছেন বুরুন্ডির নিরাপত্তা বিভাগের মন্ত্রী গুইলাউমে বুনইয়োনি। হামলাকারীরা পাশের দেশ কঙ্গো থেকে আসা 'সন্ত্রাসী' বলেও জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক ঘণ্টাব্যাপী তাণ্ডবে সশস্ত্র হামলাকারীরা বেশ কয়েকজন মানুষকে হত্যা করে এবং বাড়িঘরে আগুন লাগিয়ে দেয়। তাদের কাউকে পিটিয়ে, অন্যদের গুলি করে হত্যার পর অনেকের পরিবারের সবাইকে ঘরে আটকে আগুন জ্বালিয়ে দেয়া হয়।

এই হামলার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে স্থানীয় অধিবাসীরা জানান হামলা ও হত্যাযজ্ঞের পর সশস্ত্র হামলাকারীরা কঙ্গো সীমান্তের ওপারে পালিয়ে যায়।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, এখন পর্যন্ত অপরাধীদের কাউকে চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে তাদের খুঁজে বের করতে একটি তদন্ত প্রক্রিয়া চলমান।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত