ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

১৪১ বাংলাদেশি যাত্রী নিয়ে সৌদি বিমানের জরুরি অবতরণ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ মে ২০১৮, ১০:২৫  
আপডেট :
 ২২ মে ২০১৮, ১০:২৯

১৪১ বাংলাদেশি যাত্রী নিয়ে সৌদি বিমানের জরুরি অবতরণ

মদিনা থেকে ঢাকায় আসার পথে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট (এ ৩৩০-২০০) জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। বিমানটিতে ১০ জন ক্রু ও ১৪১ জন বাংলাদেশি যাত্রী ছিল।

স্থানীয় সময় সোমবার (২১ মে) রাত ১১টা ২০ মিনিটে ‘নোজ গিয়ারে’ সমস্যা দেখা দেয়ায় ফ্লাইটটি জরুরি অবরতণে বাধ্য হয় জানিয়েছে সৌদি গণমাধ্যম আল আরাবিয়া।

খবরে বলা হয়, উড্ডয়নের পর যাত্রিক ত্রুটি দেখা দিলে সৌদি এয়ারবাস এ-৩৩০-২০০ বিমানটি রানওয়েতে অবতরণের অনুমতি না পাওয়ায় কয়েক ঘণ্টা ধরে বিমানবন্দরের আকাশে ঘোরাঘুরি করে। পরে স্থানীয় সময় রাত ১০টার দিকে জেদ্দার বাদশাহ আব্দুল আজিজ বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

এসময় সিভিল এভিয়েশন এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ক্রুসহ যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে আনেন। তবে কোনো ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি।

সৌদি গণমাধ্যম আল আরাবিয়াকে সৌদি এয়ারলাইনসের মুখপাত্র ইঞ্জিনিয়ার আবদুল রহমান আল তায়েব জানান, সোমবার রাত ৮টার দিকে বিমানটি মদিনা থেকে বাংলাদেশের ঢাকা বিমানবন্দরের পথে রওয়ানা হওয়ার পরপরই বিমানের হাইড্রলিক সিস্টেমে একটি ত্রুটি ধরা পড়ে। তারপরই সিদ্ধান্ত নেয়া হয় বিমানটি ঢাকা না গিয়ে আবার জেদ্দায় ফিরিয়ে নেয়া হবে।

স্থানীয় গণমাধ্যমগুলোতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ৭০ জন যাত্রীকে বিমানবন্দরেই চিকিৎসা দিয়েছে মেডিকেল টিম এবং চারজনকে স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়েছে। এ ঘটনায় বিমানটির সামান্য ক্ষয়ক্ষতি হলেও যাত্রীরা নিরাপদে আছেন বলে জানানো হয়েছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত