ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

নাজিব রাজাকের দুর্নীতি ইস্যু

মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী কমিশন প্রধানকে হত্যার হুমকি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৪:১৭

মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী কমিশন প্রধানকে হত্যার হুমকি

দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ার সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নাজিব রাজাককে জিজ্ঞাসাবাদ করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।

ওয়ানএমডিবি কেলেঙ্কারির বিষয়ে মঙ্গলবার তাকে জিজ্ঞাসাবাদ করে এএসিসি। নাজিবের দুর্নীতি তদন্তের দায়িত্বে রয়েছেন সংস্থাটির নবনিযুক্ত প্রধান নির্বাহী শুকরি আবদুল।

নাজিবকে জিজ্ঞাসাবাদ করায় হত্যার হুমকি দেয়া হয়েছে শুকরি আবদুলকে। হুমকির বিষয়টি আমলে নিয়ে অভিযোগ তদন্ত করবেন বলে জানিয়েছেন দেশটির পুলিশ প্রধান ফুজি হারুন।

রাষ্ট্রীয় উন্নয়ন তহবিল ওয়ানএমডিবি থেকে কয়েক কোটি ডলার নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে সরিয়ে নেয়ার অভিযোগ রয়েছে নাজিব রাজাকের বিরুদ্ধে।

দুর্নীতি কেলেঙ্কারির কারণেই চলতি মাসের সাধারণ নির্বাচনে নাজিবের জোটের ভরাডুবি হয়েছে বলে মনে করেন অনেকেই।

অন্যদিকে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পরই তার বিরুদ্ধে নতুন তদন্তের নির্দেশ দেন মাহাথির মোহাম্মদ। একইসঙ্গে নাজিব ও স্ত্রীর দেশত্যাগেও নিষেধাজ্ঞা জারি করা হয়।

এর আগে শুকরি জানিয়েছিলেন, ২০১৫ সালে রাষ্ট্রীয় ওয়ানএমডিবি তহবিলের অর্থ নিয়ে দুর্নীতির অভিযোগ তদন্তের সময় সাক্ষীদের কোনো হদিস পাওয়া যায়নি এবং মামলার তদন্ত চালু রাখলে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছিল। সেবার তার বাড়িতে হুমকিস্বরূপ একটি বুলেটও পাঠানো হয়েছিল।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত