ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কিমের সঙ্গে বৈঠক বাতিল করলেন ট্রাম্প

কিমের সঙ্গে বৈঠক বাতিল করলেন ট্রাম্প

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে সম্ভাব্য বৈঠকটি বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার তিনি বলেছেন, এই বৈঠকের এখনই উপযুক্ত সময় নয়। খবর বিবিসির।

ট্রাম্পের সম্মতিতে ১২ জুন সিঙ্গাপুরে কিমের সঙ্গে তার বৈঠকটি হওয়ার কথা ছিল। কিন্তু এখন আর সেই বৈঠক হচ্ছে না। হোয়াইট হাউস থেকে উত্তর কোরিয়ার নেতা কিমকে পাঠানো একটি চিঠিতে ট্রাম্প বলেছেন, তিনি কিমের সঙ্গে বৈঠক করতে খুবই আগ্রহী। কোনো এক সময় তিনি উত্তর কোরিয়ার নেতার সঙ্গে বৈঠকে বসবেন।

এর আগেও এই বৈঠক বাতিলের ইঙ্গিত দিয়েছিলেন ট্রাম্প। বৈঠকটি অন্য কোনো সময় হতে পারে বলে মন্তব্য করেছিলেন তিনি। ‘অন্য কোনো সময়’ ঠিক কখন তা পরিষ্কার করেননি ট্রাম্প। এ বিষয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী মাসে বৈঠক না হওয়া মানে লম্বা সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে তা কিন্তু নয়। খুব অল্প সময়ের মধ্যেই বৈঠক হবে।

কিমের সঙ্গে বৈঠকের জন্য ঠিক কী শর্ত দিয়েছেন এ নিয়ে কিছু বলেননি মার্কিন প্রেসিডেন্ট। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উত্তর কোরিয়াকে অবশ্যই পারমাণবিক অস্ত্র তৈরির প্রকল্প বন্ধ করতে হবে। এদিকে উত্তর কোরিয়া হুঁশিয়ার করে দিয়ে বলেছে, যুক্তরাষ্ট্র এক তরফাভাবে পারমাণবিক অস্ত্র প্রকল্প বন্ধে চাপ প্রয়োগ করলে বৈঠক বাতিল করা হবে।

প্রসঙ্গত, আগামী জুনের ১২ তারিখে সিঙ্গাপুরে ট্রাম্প-কিম ঐতিহাসিক বৈঠকের কথা রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত