ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফিফা প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে প্রকাশ্যে প্রিন্স সালমান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ মে ২০১৮, ১১:৩৯

ফিফা প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে প্রকাশ্যে প্রিন্স সালমান

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান নিহত হওয়ার গুঞ্জনের মুখে একটি ছবি প্রকাশ করেছিল দেশটির রাজপরিবার। এবার আরেকটি ছবিতে দেখা গেল ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে বৈঠক করছেন মোহাম্মদ বিন সালমান। খবর আল-অ্যারাবিয়া।

গত শুক্রবার সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর। দুজনের বৈঠকের একটি ছবিও প্রকাশ হয়েছে।

বৈঠকে সৌদি জেনারেল স্পোর্টস অথরিটি (জিএসএ) এবং ফিফার পারস্পরিক সহযোগিতা জোরদারের ওপর গুরুত্ব দেওয়া হয়। জিএসএর বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান তুর্কি আল-শেখও বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিকে সৌদি আরবের পেশাদার ফুটবল ক্লাবগুলোকে ৩৪০ মিলিয়ন মার্কিন ডলার অনুদানের ঘোষণা দিয়েছেন মোহাম্মাদ বিন সালমান। এই অনুদান খেলোয়াড়দের বকেয়া বেতন পরিশোধ এবং ক্লাবগুলোর অবকাঠামোগত উন্নয়নে খরচ করা হবে। জেনারেল স্পোর্টস অথরিটি ও সৌদি অ্যারাবিয়া ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে অনুদানের এ খবর জানানো হয়।

প্রসঙ্গত, গত ২১ এপ্রিল রিয়াদে একটি রাজপ্রাসাদের বাইরে গোলাগুলির খবর প্রকাশের পর, কিছু গণমাধ্যম দাবি করে যে তখন সেনা অভ্যুত্থানের ঘটনায় সৌদি যুবরাজ হয়তো নিহত হয়েছেন। যদিও সৌদি মিডিয়া জানায়, ওইদিন এমন কিছুই ঘটেনি। বরং রাজপ্রাসাদের কাছে বিনা অনুমতিতে চালানো একটি ড্রোন ভূপাতিত করে নিরাপত্তা বাহিনী।

কিন্তু মূলত এরপর থেকেই যুবরাজ মোহাম্মদকে আর জনসম্মুখে দেখা না যাওয়ায় জোর জল্পনা-কল্পনা শুরু হয় যে, তিনি হয়তো সত্যিই মারা গেছেন। এমন অবস্থায় গত বৃহস্পতিবার সৌদি রাজপরিবারের সদস্য তুর্কি বিন সালমান আল সৌদের মালিকানাধীন আরব নিউজ দাবি করে যে, যুবরাজ মোহাম্মদ এখন মিশর আছেন।

এর আগে গত বুধবার দেশটির বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) যুবরাজ মোহাম্মদের কয়েকটি ছবি প্রকাশ করে। তাদের দাবি গত মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে যোগ দিয়েছিলেন তিনি। আর ওইদিনই তোলা হয় এই ছবি।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত