ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

২৪ দিন পর জনসম্মুখে মেলানিয়া ট্রাম্প

২৪ দিন পর জনসম্মুখে মেলানিয়া ট্রাম্প

তিন সপ্তাহেরও বেশি সময় (২৪ দিন) ধরে লোকচক্ষুর অন্তরালে থাকার পর অবশেষে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প জনসম্মুখে হাজির হয়েছেন। সোমবার ৪ জুন হোয়াইট হাউসে সামরিক বাহিনীর সদস্যদের জন্য আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা গেছে তাকে। এর মধ্য দিয়ে তাকে নিয়ে মিডিয়ায় চলা নানা গুঞ্জনের অবসান হলো।

কিডনি জটিলতার কারণে অস্ত্রোপচারের পর দীর্ঘদিন জনসমক্ষে না আসায় গুঞ্জন উঠেছিল, তিনি হয় শারীরিকভাবে অক্ষম হয়ে পড়েছেন, নয়তো মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে ছেড়ে চলে গেছেন। অবশ্য, গত ৩০ মে মেলানিয়া ট্রাম্প টুইটারে মিডিয়াগুলোকে গুঞ্জন না তোলার আহ্বান জানিয়ে বলেছিলেন, তিনি হোয়াইট হাউসে পরিবারের সঙ্গেই আছেন।

কিডনি জটিলতায় আক্রান্ত হয়ে সম্প্রতি হাসপাতালে ভর্তি হন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। কিডনি জটিলতার কারণে তিনি ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন ছিলেন। ১৪ মে তার অস্ত্রোপচার করতে হয়েছে। ১৯ মে হাসপাতাল থেকে ছাড়া পান মেলানিয়া।

তার মুখপাত্র গ্রিশামের তরফ থেকে দেওয়া এক বিবৃবিতে বলা হয়,এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। এই রোগ নিরাময়যোগ্য। বিবৃতিতে মেলানিয়ার সফল অস্ত্রোপচারের পাশাপাশি জানানো হয়েছিল,তিনি জটিলতামুক্ত। কিন্তু গত ১০ মে-এর পর থেকে ৪৮ বছর বয়সী মার্কিন ফার্স্ট লেডি জনসমক্ষে আসেননি। এ নিয়ে মিডিয়াতে নানা গুঞ্জন তৈরি হয়। সোমবার জনসমক্ষে হাজির হয়ে সেইসব গুঞ্জনের অবসান ঘটান তিনি।

সোমবার গোল্ড স্টার অনুষ্ঠান কাভার করতে হোয়াইট হাউসের সাংবাদিকদের প্রবেশের অনুমতি ছিল না। এদিন অনুষ্ঠানে উপস্থিত ৪০ সেনা সদস্যের পরিবার এবং প্রশাসনিক কমকর্তাদের সঙ্গেই কথা বলেছেন মেলানিয়া। অন্যদের চোখ রাখতে হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমের দিকে।

টুইটারে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে কালো রংয়ের স্লিভলেস জামা পরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ইস্ট রুমে ঢুকছেন মেলানিয়া। সামনের সারিতে তাকে বসতে বলে মাইক্রোফোনের দিকে এগিয়ে যান ট্রাম্প। পরে ওই অনুষ্ঠানের বেশ কিছু ছবি টুইটারে পোস্ট করেন মেলানিয়া। এর মধ্যে ট্রাম্পের পাশে বসে আছেন এমন দুটি ছবিও পোস্ট করেছেন তিনি।

এর আগে গত ৩০ মে মেলানিয়া ট্রাম্প টুইটারে মিডিয়া গুঞ্জনের জবাব দেন। তিনি বলেন, ‘আমি কোথায় আছি,কী করছি তা নিয়ে মিডিয়ার অনেক মাথাব্যথা। আপনাদের নিশ্চিত করছি যে আমি হোয়াইট হাউসে আমার পরিবারের সঙ্গে আছি, ভালো বোধ করছি এবং শিশু ও আমেরিকান জনগণের হয়ে কঠোর পরিশ্রম করছি।’

সূত্র: ডেইলি মেইল

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত