ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

জেলখানায় মাদক সরবরাহ, চিকিৎসক গ্রেপ্তার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ১৮:১৮  
আপডেট :
 ০৯ জুন ২০১৮, ১৮:২৮

জেলখানায় মাদক সরবরাহ, চিকিৎসক গ্রেপ্তার
ফাইল ছবি

পেশায় চিকিৎসক হলেও জেলখানায় নিষিদ্ধ জিনিসপত্র সরবরাহ করতেন তিনি। জেলখানায় তার সরবরাহ করা জিনিসের তালিকায় ছিল মোবাইল ফোন, মাদক, অ্যালকোহল এবং রেজর ব্লেড। শুক্রবার এমন সব অভিযোগের ভিত্তিতে এক চিকিৎসককে আটক করে ভারতীয় পুলিশ। ওই চিকিৎসক কলকাতার আলিপুর সেন্ট্রাল জেলকে ঘিরে এমন অবৈধ বাণিজ্য চালিয়ে আসছিলেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস।

ভারতীয় পুলিশ জানায়, অমিতাভ চৌধুরি নামের ওই চিকিৎসক জেলখানার মেডিকেল টিমের একজন সদস্য। শুক্রবার রাতে জেলখানায় নিষিদ্ধ বস্তু সরবরাহকালে তাকে হাতেনাতে আটকের পর শনিবার সকালে তাকে আদালতে চালান দেয়া হয়। তার কাছ থেকে চার কেজি গাঁজা, বিপুল পরিমাণ অ্যালকোহল, ৩৫টি মোবাইল ফোন, চার্জার এবং নগদ ১ লাখ ৪৬ হাজার ভারতীয় রুপি জব্দ করা হয়।

আলিপুর জেলখানা সূত্রের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানায়, দীর্ঘ ১০ বছর ধরে জেলখানায় কাজ করায় ওই চিকিৎসক নিজেকে সন্দেহের ঊর্ধ্বে কল্পনা করতেন।

তার কাছ থেকে বিপুল পরিমাণ বৈদ্যুতিক হিটারের কয়েল এবং মরিচের গুঁড়ো উদ্ধারের কথাও জানিয়েছে পুলিশ। তাদের ধারণা, ওইসব রান্নার সামগ্রীও কয়েদীদের কাছে সরবরাহ করতেন অমিতাভ। ভারতের কারাগারে কয়েদীদের রান্না করার নিয়ম নেই।

এ বিষয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে ভারতীয় পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত