ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন ট্রাম্প

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন ট্রাম্প

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং’য়ের সঙ্গে সোমবার দেখা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় তিনি উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে আগামীকালের বৈঠকটি দারুণ হবে বলে আশাপ্রকাশ করেন।

আগামীকাল মঙ্গলবার ১২ জুলাই উত্তর কোরিয়ার নেতা কিমের সঙ্গে ঐতিহাসিক শীর্ষ বৈঠকে বসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সঙ্গে বৈঠককে সামনে রেখে রবিবার আগেভাগেই সিঙ্গাপুর পৌঁছেছেন দুই নেতা। এটি ক্ষমতাসীন কোন মার্কিন প্রেসিডেন্ট ও উত্তর কোরীয় নেতার মধ্যে প্রথম বৈঠক।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং’য়ে সঙ্গে বৈঠকের সময় ট্রাম্প বলেন, ‘আগামীকালের বৈঠকটি খুবই আকর্ষণীয় হবে। আমি মনে করি সবকিছু ভালোভাবেই শেষ হবে।’ এ সময় বৈঠকের আয়োজক দেশ হওয়ায় তিনি সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এর আগে রোববার সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লিয়ের সঙ্গে দেখা করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। ট্রাম্পের সঙ্গে বৈঠকের আগে চেয়ারম্যান কিমের সফলতা কামনা করেছেন প্রধানমন্ত্রী লি। তিনি আশা ব্যক্ত করেছেন যে, বৈঠকটি কোরীয় উপদ্বীপে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় অগ্রগতি ঘটাবে।

ট্রাম্প-কিম বৈঠকটি সিঙ্গাপুরের কাপেল্লা হোটেলে অনুষ্ঠিত হবে। এই বৈঠকের জন্য ২শ কোটি ডলার ব্যয় করছে সিঙ্গাপুর। আর এই অর্থের বেশিরভাগ ব্যয় হচ্ছে দুই নেতার নিরাপত্তা সংক্রান্ত খাতে।

সূত্র: সিএনবিসি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত