ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

সৌন্দর্যের জন্যে কুকুরের মূত্র পান করেন তিনি

সৌন্দর্যের জন্যে কুকুরের মূত্র পান করেন তিনি

সৌন্দর্য ধরে রাখার জন্যে কুকুরের মূত্র পান করেন বলে দাবি করেছেন এক মহিলা। তিনি জানান, পোষ্য কুকুরের মূত্র নিয়মিত পান করা কারণে চেহারায় ছড়াচ্ছে জেল্লা, বাড়ছে গ্ল্যামার, সেরে গিয়েছে মুখের সব ব্রণ।

আমেরিকার এই মহিলা এক ভিডিওতে বলেছেন, “প্রথমবার আমার পোষা কুকুরের মূত্র পান করার আগে পর্যন্ত আমি খুব হতাশ ছিলাম আমার সৌন্দর্য নিয়ে। এখন আমার সব ব্রণ সেরে গিয়েছে।”

নিজের পোষ্যের মূত্র যে কতটা স্বাস্থ্যকর তাও তিনি বুঝিয়েছেন ওই ভিডিওতে। তিনি বলেছেন, “কুকুরের মূত্রে ভিটামিন এ এবং ই রয়েছে। এছাড়াও কুকুরের মূত্রে ক্যালসিয়াম থাকে, যা ক্যানসারের মতো রোগ নিরাময়ে সাহায্য করে।”

জা জানা নামের ঐ মার্কিন মহিলা যেমনই দাবি করুন না কেন। চিকিৎসকেরা কিন্তু বলছেন অন্য কথা। প্রাণীর মূত্রে জল ছাড়াও থাকে অনেক ইউরিয়া, ক্রিয়েটিন, বিভিন্ন ইলেক্ট্রোলাইটস, ইউরিক অ্যাসিড, এনজাইমসহ আরও অনেক কিছু। যেগুলি মানব শরীরের ক্ষেত্রে কখনই সুখকর নয়। মারাত্মক ক্ষতি হতে পারে।

ওই মহিলা দাবি করেছেন যে কুকুরের মূত্র পান করলে নিরাময় হতে পারে ক্যন্সারের মতো মরণ রোগ। ক্যান্সারের প্রতিষেধকের উপকরণও থাকে কুকুরের মূত্রে। এই বিষয়টি নিশ্চিত করে কিছু বলা যায় না বলে জানিয়েছেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ অ্যামি শাহ।

প্রাচীন যুগে ওষুধ হিসেবে কুকুর বা মানুষের মূত্র পান করার প্রচলন ছিল। চিন, রোম, গ্রীস এবং ইজিপ্টে এই রেওয়াজ ছিল।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত