ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

শহর যখন সুন্দরী পুলিশের দখলে!

শহর যখন সুন্দরী পুলিশের দখলে!

পুলিশ কর্মকর্তা হিসেবে কিছু সুন্দরী ও যৌনাবেদনময়ী তরুণীকে নিয়োগ দিয়েছেন লেবাননের ব্রোমানা শহরের মেয়র পিয়েরে আচকার। পর্যটক আর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের দৃষ্টি আকর্ষণের জন্যই নাকি এসব সুন্দরীদের নিয়োগ দেয়া হয়েছে। আর তাদের বলা হচ্ছে বিশ্বের অন্যতম সেরা ‘সুন্দরী’ পুলিশ।

বিশ বাইশ বছরের এইসব সুন্দরী পুলিশ কর্মকর্তারা এখন স্বল্প পোশাক পরে ব্রোমানা শহরের সড়কগুলোতে টহল দিচ্ছে। তাদের পরনে সাদা শর্টস আর কালো কোট আর পায়ে সাদা জুতো, যার ডিজাইনারও ওই মেয়র।

তিনি তার শহরের জন্যে এমনই কিছু পুলিশ কর্মকর্তাই চাইছিলেন যারা মূল ফোর্সের পাশাপাশি শহরে ঘুরে বেড়াবে। শুধু তাই নয়, তারা হবেন নারী এবং আবেদনময়ী। বিশেষ করে গ্রীষ্মকালীন পুলিশ কর্মকর্তা হিসেবে কাজ করবেন তারা এবং এই গরমে স্বাভাবিকভাবেই স্বল্পবসনায় টহল দেবেন তারা। এই নারী পুলিশদের সঙ্গে পুরুষরাও থাকবেন। কিন্তু তাদের সাধারণ পোশাকেই দেখা যাবে।

মেয়র পিয়েরে আচকার বললেন, কিছু মানুষ বা সাধারণ জনগণের কাছে তাদের সেক্সি মনে হতে পারে। তবে তা নির্ভর করে তাদের শিক্ষা ও মূল্যবোধের ওপর।

মেয়র আরো বলেন, প্রতিবছর আমরা বিশ্ব মিডিয়াকে চমকে দিতে কিছু না কিছু করি। এটা তেমনই এক পরিকল্পনা। ব্রোমানায় পর্যটকদের আকর্ষণ করা একটা উদ্দেশ্য। এটা দৃষ্টিনন্দন। কাজেই পছন্দ না করার কিছু নেই। আপনি কি পুলিশদের বিচ্ছিরি দেখতে চান? এখানে নারীরা স্বাধীন। তারা সেক্সি হোন বা নাই হোন।

এক লাস্যময়ী পুলিশ কর্মকর্তা জানান, আমরা প্রশংসা পাচ্ছি। মিউনিসিপালিটি আমাদের এমন চাকরির প্রস্তাব দিয়েছে। এটা নতুন কিছু। যারা কাজ করছি তারা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

তাদের দেখে খুশি শহরের লোকজনও। তাদের দেখার জন্যই শহরের গাড়িগুলো এখন ধীরগতিতে চলছে। এক পথচারী বললেন, ‘আমাদের আছে বিশ্বের সেরা সুন্দরী পুলিশ।’

লেবাননের এই ঘটনা নিয়ে ইতিমধ্যে মিডিয়া এবং ইন্টারনেটে চলেছে তোলপাড়। ঠিক যেমনটা চাইছিলেন মেয়র পিয়েরে। তবে শহরে পর্যটকদের সংখ্যা কতটা বেড়েছে তা অবশ্য জানা যায়নি।

সূত্র: বিবিসি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত