ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

গণধর্ষণের পর মন্দিরের ভেতর জীবন্ত পুড়িয়ে হত্যা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৬:৩৮  
আপডেট :
 ১৫ জুলাই ২০১৮, ১৬:৫৯

গণধর্ষণের পর মন্দিরের ভেতর জীবন্ত পুড়িয়ে হত্যা
প্রতীকী ছবি

রাতের অন্ধকারে বাড়িতে একা থাকা অবস্থায় গণধর্ষণের শিকার হলেন এক নারী। এর পর বাড়ির সামনেই একটি মন্দিরে জীবন্ত পুড়িয়ে মারা হয় তাকে। শনিবার স্থানীয় সময় রাতে লোমহর্ষক এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের সম্ভল জেলায়। গণধর্ষণ ও খুনের অভিযোগে পাঁচ জনকে গ্রেপ্তার করেছে ভারতীয় পুলিশ।

পুলিশের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানায়, দুই সন্তানের মা পঁয়ত্রিশ বছর বয়সী ওই নারী রাজপুরা থানার একটি গ্রামে থাকতেন। পুলিশের কাছে লিখিত অভিযোগে ওই নারীর স্বামী জানিয়েছেন, শনিবার রাত থেকেই সেখানে প্রবল বৃষ্টি হচ্ছিল। সেই দুর্যোগের রাতেই বাড়ির দরজা ভেঙে ভেতরে ঢুকে পড়ে অভিযুক্ত পাঁচ জন।এরপর তাকে ঘুম থেকে উঠিয়ে চলে গণধর্ষণ।

স্থানীয় পুলিশ কর্মকর্তা অরুণ কুমার জানিয়েছেন, ঘটনার পর ওই পাঁচ জন চলে গেলে প্রথমেই স্বামীকে ফোন করার চেষ্টা করেন ওই নারী। তাকে ফোনে না পেয়ে এরপর নিজের ভাইকেও ফোন করার চেষ্টা করেন। কিন্তু, তার সঙ্গেও যোগাযোগ করা যায়নি। অবশেষে এক আত্মীয়কে ফোন করে পুরো ঘটনাটা জানান তিনি। ফোনেই অভিযুক্তদের নাম-পরিচয়ও জানিয়ে দেন।

এর কিছুক্ষণ পর ফের ওই বাড়িতে ফিরে আসে ওই পাঁচ জন। ওই নারীকে ঘর থেকে টানতে টানতে বের করে এনে কাছেই একটি মন্দিরে নিয়ে যায়। সেখানে তার গায়ে আগুন ধরিয়ে দেয়া হয়। তার চিৎকার শুনেও গ্রামবাসীরা কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেননি বলেও অভিযোগ করেছেন নিহতের স্বামী।

তার অভিযোগ, মৃত্যুর আগে পুলিশকে ফোন করারও চেষ্টা করেছিলেন তার স্ত্রী। কিন্তু, কোনো সাহায্যই মেলেনি। গোটা ঘটনায় গ্রামবাসী এবং পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে।

ভারতীয় পুলিশের কর্মকর্তা প্রেম প্রকাশ জানিয়েছেন, ঘটনার তদন্তে নেমে ওই নারীর ফোনকলের রেকর্ড সংগ্রহ করা হয়েছে। সেই সূত্র ধরেই ওই গ্রামেরই আরম সিংহ, মহাবীর, চরণ সিংহ, গুল্লু এবং কুমারপালের নাম জানা যায়। এর পর একটি মামলা করে ওই পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে গণধর্ষণ করে খুন, প্রমাণ লোপাটের চেষ্টা-সহ একাধিক অভিযোগে মামলা আমলে নিয়েছে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত