ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

পশ্চিমবঙ্গে মোদির সভায় প্যান্ডেল ভেঙে আহত ৬২

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৫:৫৬  
আপডেট :
 ১৬ জুলাই ২০১৮, ১৭:১৭

পশ্চিমবঙ্গে মোদির সভায় প্যান্ডেল ভেঙে আহত ৬২
ছবি: আনন্দবাজার

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাস্থলে দুর্ঘটনার খবর পাওয়া গেছে। প্যান্ডেল ভেঙে চাপা পড়ে গুরুতর আহত হয়েছেন অন্তত ৬২ জন। আহতদের প্রত্যেককেই মেদিনীপুর মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা। সভা শেষ হতেই আহতদের দেখতে হাসপাতালে যান মোদি। সেখানে আহতদের সঙ্গে কথা বলেন তিনি। সেখানে প্রায় দশ মিনিট ছিলেন। আহতদের চিকিৎসা এবং সবরকম সাহায্যের আশ্বাসও দেন মোদি।

সোমবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে পশ্চিমবঙ্গের মেদিনীপুর শহরের কলেজের মাঠে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সভা উপলক্ষে ওই মাঠে মূল মঞ্চ ছাড়াও মোট তিনটি প্যান্ডেল করা হয়। যার একটি ছিল মূল মঞ্চের সোজাসুজি এবং অন্য দু’টি তার ডান এবং বাঁ দিকে। সকাল থেকেই সেখানে প্রবল বৃষ্টিপাতে কাজেই নরম মাটিতে প্যান্ডেলের লোহার কাঠামো ঢুকে যায়। এর মধ্যেই মোদি সভাস্থলে পৌঁছান। সেই সময় একদল উৎসাহী সমর্থক ওই কাঠামোর উপর উঠে পড়েন। তখনই ভেঙে পড়ে ওই কাঠামো। নিচে চাপা পড়েন অনেকে। ঘটনায় উদ্যোক্তাদের বিরুদ্ধেও অভিযোগ উঠছে।

পুরো ঘটনার জন্য রাজ্য বিজেপিকেই অভিযুক্ত করা হচ্ছে। ঘটনার পর পরই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। পাশাপাশি তিনি জানান, রাজ্য সরকার আহতদের চিকিৎসার সব ব্যবস্থা করবে।

গুরুতর জখম হন অনেকে। ওই পরিস্থিতিতে প্যান্ডেল ছেড়ে বেরনোর জন্যও হুড়োহুড়ি পড়ে যায়। আতঙ্কে যে যার মতো করে বের হওয়ার চেষ্টা করেন। তাতে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়।

সঙ্গে সঙ্গেই ভাষণ থামিয়ে দেন মোদি। অন্য প্যান্ডেলগুলিতে যারা চড়ে বসেছিলেন, তাদের তিনি নেমে আসার অনুরোধ করেন। প্রায় মিনিট তিনেক পর ফের ভাষণ শুরু করেন মোদি। তত ক্ষণে প্যান্ডেল চাপা পড়া এবং পদপিষ্টদের উদ্ধার করে মেদিনীপুর মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে ভর্তি করা হয়। তাদের বেশিরভাগেরই মাথায় গভীর জখম হয়েছে।

সভা শেষে মেদিনীপুর থেকে কলাইকুন্ডা হয়ে বিমানে দিল্লি ফেরার কথা ছিল মোদির। কলাইকুন্ডা যাওয়ার পথে মোদি মেদিনীপুর মেডিক্যাল কলেজে আহতদের দেখতে যান। সেখানে আহতদের সঙ্গে কথা বলেন তিনি। হাসপাতালের বেডে শুয়ে থাকা রোগীদের অনেকের মাথাতেই হাত বুলিয়ে দিতে দেখা যায় মোদিকে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত