ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পাকিস্তানের সঙ্গে সমরাস্ত্র নির্মাণে আগ্রহী ইরান

পাকিস্তানের সঙ্গে সমরাস্ত্র নির্মাণে আগ্রহী ইরান

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি সোমবার ইসলামাবাদে পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হোসেইনের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় তিনি পাকিস্তানের সঙ্গে যৌথভাবে প্রতিরক্ষা সরঞ্জাম নির্মাণের আগ্রহ প্রকাশ করেন।

সোমবার রাতে পাক প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতে জেনারেল বাকেরি বলেন, পাকিস্তানের সঙ্গে যৌথভাবে সমরাস্ত্র নির্মাণ করে আমরা সেসব অস্ত্রকে ‘যৌথ ইসলামি পণ্য’ হিসেবে অভিহিত করতে চাই।

এ সময় নিরাপত্তা ও প্রতিরক্ষা খাতসহ সকল ক্ষেত্রে ইসলামাবাদ ও তেহরানের মধ্যে সহযোগিতা শক্তিশালী হওয়ায় সন্তোষ প্রকাশ করেন পাক প্রেসিডেন্ট মামনুন হোসেইন। তিনি বলেন, ইরান ও পাকিস্তানের মধ্যে সহযোগিতা জোরদারে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করবে।

পাকিস্তানের প্রেসিডেন্ট প্রাসাদে অনুষ্ঠিত বৈঠকে দু’পক্ষ নিজেদের মধ্যকার প্রায় এক হাজার কিলোমিটার দীর্ঘ সীমান্তের কথা উল্লেখ করে সব ক্ষেত্রে সহযোগিতা জোরদার করার আগ্রহ প্রকাশ করেন।

এর আগে সোমবার বিকেলে পাক নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসির সঙ্গে সাক্ষাৎ করেন জেনারেল মোহাম্মাদ বাকেরি। ইরানের সশস্ত্র বাহিনী চিফ অব জেনারেল স্টাফ বাকেরি পাক সেনাপ্রধানের আমন্ত্রণে সাড়া দিয়ে রোববার থেকে ইসলামবাদ সফর শুরু করেছেন।

সূত্র: পার্স টুডে

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত