ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

কারাগার থেকে হাসপাতালে নওয়াজ শরিফ

কারাগার থেকে হাসপাতালে নওয়াজ শরিফ
ফাইল ফটো

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের অবস্থার অবনতি হওয়ায় রোববার তাকে আদিয়ালা কারাগার থেকে ইসলামাবাদের পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (পিমস) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

চলতি মাসের গোড়ার দিকে দুর্নীতির দায়ে ক্ষমতাচ্যুত পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) এই নেতার বিরুদ্ধে ১০ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেন স্থানীয় এক আদালত। গত ১৩ জুলাই যুক্তরাজ্য থেকে দেশে ফিরেই গ্রেপ্তার হন নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম শরিফ। ওইদিনই তাদের রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে পাঠানো হয়।

স্থানীয় সংবাদ মাধ্যম ‘ডন’ জানায়, রোববার সন্ধ্যায় একটি অ্যাম্বুলেন্সে করে পুলিশ প্রহরায় নওয়াজ শরিফকে কারাগার হাসপাতালে নেয়া হয়। এ সময় হাসপাতালের সামনে জড়ো হওয়া তার সমর্থকদের নওয়াজের পক্ষে শ্লোগান দিতে দেখা যায়।

পিমসের মুখপাত্র ওয়াসিম খাওয়াজ ডনকে জানান, নওয়াজ শরিফকে হাসপাতালের কার্ডিয়াক সেন্টারে ভর্তি করা হয়েছে। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। হাসপাতালেও বন্দী এই নেতার জন্য কড়া প্রহরার ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও সেনা।

চিকিৎসকদের বরাত দিয়ে ডন আরো জানিয়েছে, তিন বারের প্রধানমন্ত্রী নওয়াজের রক্তে সুগারের পরিমাণ অনেক বেড়ে গেছে। এছাড়া তিনি আরো নানা ধরনের চাপজনিত জটিলতায় ভুগছেন। তবে তাকে কতদিন হাসপাতালে থাকতে হবে সে বিষয়ে কিছু জানাননি চিকিৎসকরা।

প্রসঙ্গত, এর আগে গত রোববার (২২ জুলাই) নওয়াজ শরিফ কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর প্রকাশিত হয়। তিনি তখন হার্ট ও কিডনির জটিল সমস্যায় ভুগছেন বলে জানায় মেডিকেল বোর্ড। তখন সুচিকিৎসার জন্য তাকে দ্রুত আদিয়ালা কারাগার থেকে রাওয়ালপিণ্ডির কোনো উন্নত হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু তখন তাকে হাসপাতালে ভর্তি করা হয়নি। এ সম্পর্কে কারা কর্তৃপক্ষের ভাষ্য ছিল, হাসপাতালে যেতে রাজি হচ্ছেন না নওয়াজ শরিফ।

সূত্র: ডন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত