ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ১৫:২৪

প্রিন্ট

আফগানিস্তানে তালেবান হামলায় অর্ধশতাধিক নিহত

আফগানিস্তানে তালেবান হামলায় অর্ধশতাধিক নিহত
অনলাইন ডেস্ক

আফগানিস্তানের গজনি শহরে তালেবান হামলায় নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ১৪ সদস্য নিহত এবং আরও ২০ সদস্য আহত হয়েছে। এ হামলায় ৩৯ জন তালেবান জঙ্গিও নিহত হয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

শুক্রবার রাতে দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশের রাজধানী গজনিতে হামলা চালায় তালেবান জঙ্গিরা। কয়েক ঘণ্টার মধ্যে রাজধানীর অধিকাংশ এলাকা দখলে নেয়ার দাবি করে তারা। তবে মার্কিন বিমান বাহিনীর সহায়তার জঙ্গিদের প্রতিরোধ করে আফগান বাহিনী।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ রাদমানিশ জানান, সরকারি সেনা ও পুলিশ বাহিনী শহরটিতে নিয়ন্ত্রণ পুনপ্রতিষ্ঠা করেছে। তবে গজনির কয়েকটি চেক পয়েন্ট এখনও তালেবান জঙ্গিদের নিয়ন্ত্রণে রয়েছে।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে আল জাজিরা জানায়, এখনও সেখানকার দখল নিয়ে দুই পক্ষের মধ্যে বন্দুক ও রকেট হামলার শব্দ শুনতে পাচ্ছে তারা।

গজনি সিটি হাসপাতালের প্রশাসক বাজ মোহাম্মদ হেমেত জানান, তালেবানদের সঙ্গে লড়াইয়ে নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ১৪ জন সদস্য নিহত হয়েছে। তবে এ লড়াইয়ে বহু তালেবান নিহত হওয়ার খবর দিয়েছে রয়টার্স ও এপি।

তালেবান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স জানায়, গজনি হামলায় প্রায় দেড়শ হামলাকারী নিহত হয়েছে। আর এপি বলেছে, শহরের দক্ষিণ দিকে এক ব্রিজের নিচ থেকেই উদ্ধার করা হয়েছে তালেবান জঙ্গিদের ৩৯ মরদেহ।

সূত্র: আল জাজিরা

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত