ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১৪:৫৯

প্রিন্ট

জারদারির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

জারদারির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) দলের নেতা আসিফ জারদারির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অর্থ আত্মসাৎ মামলায় শুক্রবার এই আদেশ জারি করেছে স্থানীয় এক ব্যাকিং আদালত। সূত্র জিও নিউজ।

এমন এক দিনে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো যেদিন দেশের ২২তম প্রধানমন্ত্রী বেছে নিতে চলেছে পাকিস্তানের সংসদ সদস্যরা। তেহরিক ই ইনসাফ দলের প্রধান ইমরান খানই হতে চলেছেন পাকিস্তানের আগামী প্রধানমন্ত্রী।

একই অভিযোগে গত ১৩ জুলাই সাধারণ নির্বাচনের আগে আটক করা হয়েছিল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়াম নওয়াজকে। তিনি বর্তমানে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে কারাবন্দী আছেন।

জিও নিউজ জানায়, শুক্রবার অর্থ আত্মসাৎ মামলায় পিপিপি চেয়ারম্যান আসিফ জারদারিসহ দলের দশ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে করাচির এক আদালত। সন্দেহভাজন অপরাধীদের গ্রেপ্তার করে আগামী ৪ সেপ্টেম্বরের মধ্যে আদালতে হাজির করারও নির্দেশ দেয়া হয়েছে।

তবে এই গ্রেপ্তারি পরোয়ানার সংবাদকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন জারদারির আইনজীবী ফারুক এইচ নায়েক। একই কথা বলেছেন পিপিপি নেতা ফারহাতুল্লাহ বাবর-ও।

পাকিস্তানের কেন্দ্রীয় তদন্ত সংস্থা দেশের ৩২ জনের বিরুদ্ধে আনীত অর্থ আত্মসাৎয়ের অভিযোগ তদন্ত করছে। এদের মধ্যে জারদারি এবং তার বোন ফারিয়াল তালপুরের নাম রয়েছে। এই মামলায় গত মাসে জারদারির ঘনিষ্ঠ সহযোগী হুসেইন লাওয়ানিকে আটক করা হয়েছে।

সূত্র: জিও নিউজ

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত