ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ০০:৪৯

প্রিন্ট

ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান

ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান
জার্নাল ডেস্ক

প্রধানমন্ত্রী হওয়ার পর জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে ইমরান খান বলেছেন, ক্যারিয়ার গড়ার জন্য রাজনীতিতে আসেননি তিনি । খবর টাইমস অফ ইন্ডিয়ার।

রবিবার রাতে দেয়া এই ভাষণে ইমরান খান বলেন ‘ আমি ক্যারিয়ার গড়ার জন্য রাজনীতিতে আসিনি। পাকিস্তানকে আমি ঠিক তেমনি দেখতে চাই যেমন ভাবে আমরা এই দেশকে নিয়ে কল্পনা করি।’

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শনিবার ইসলামাবাদে ইমরান খানকে শপথ বাক্য পাঠ করান পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসাইন। শপথ অনুষ্ঠানে বিখ্যাত ক্রিকেটার ওয়াসিম আকরাম, নবজ্যোত সিং সিধু সহ পাকিস্তান সেনাবাহিনী, বিমানবাহিনী এবং নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া ইমরান খানের স্ত্রী বুশরা মানেকাও এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাকিস্তানে প্রথা অনুযায়ী শপথ গ্রহণ করার পর জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। তবে শনিবার শপথের পর জাতির উদ্দেশ্যে কোন ভাষণ দেননি ইমরান খান । রবিবারই জাতির উদ্দেশ্যে তিনি প্রথম ভাষণ দেন।

শুক্রবার পাকিস্তান জাতীয় সংসদে হওয়া এক ভোটে প্রতিদ্বন্দ্বী পাকিস্তান মুসলিম লীগ নেতা শেহবাজ শরীফকে হারিয়ে প্রধানমন্ত্রী হন ইমরান খান। ৬৫ বছর বয়সী ইমরান খানের দল পিটিআই পাকিস্তানের জাতীয় নির্বাচনে ১১৬টি আসনে জয় লাভ করে যেখানে মুসলিমলীগ ৯৬টি আসন পায়।

প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর ইমরান খান পাকিস্তানের মানুষ ৭০ বছরের অপেক্ষা ঘুচানোর কথা জানান এবং তিনি পরিবর্তনের উপর জোর দেন।এছাড়াও দেশের সম্পদ যারা আত্মসাৎ করেছে তাদের চিহ্নিত করবেন বলেও তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/এআর

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত