ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ব্রাজিলে মাদকবিরোধী অভিযানে নিহতের সংখ্যা বেড়ে ১৪

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ আগস্ট ২০১৮, ১৬:২৪  
আপডেট :
 ২১ আগস্ট ২০১৮, ১৬:৪৪

ব্রাজিলে মাদকবিরোধী অভিযানে নিহতের সংখ্যা বেড়ে ১৪

ব্রাজিলের অন্যতম বৃহত্তম শহর রিওডি জেনিরোতে আইনশৃঙ্খলা বাহিনীর মাদক বিরোধী অভিযানে নিহতের সংখ্যা বেড়ে ১৪ জন হয়েছে। সেনাবাহিনী এবং পুলিশ যৌথভাবে রিওডি জেনিরো শহরের কাছে দুটি বস্তিতে সোমবার এ অভিযান পরিচালনা করে। এসময় দুই সৈন্যও নিহত হয়। খবর স্কাই নিউজের।

রিওডি জেনিরোর সেনাবাহিনীর এক কর্মকর্তা জানান, আমাদের অভিযানে ৮ জন নিহত হয়েছে এবং এর সংখ্যা আরো বাড়তে পারে।

স্থানীয় গণমাধ্যমের আরেকটি প্রতিবেদনে বলা হয় শহরের নিটেরোই এলাকায় অভিযান চালানোর সময় আরো ৬ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ অভিযানে ওই ৬ জন মাদক ব্যাবসায়ি রিও ব্রিজের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে নিহত হয়।

সামরিক কমান্ডার জানান, অভিযান চালানোর সময় সামরিক গাড়ি বহর নিয়ে ৪ হাজার ২শ’ সৈন্য মাদক চোরাকারবারিদের পেনহা, আলেমাও ও ম্যারি বস্তিতে প্রবেশ করে।

অভিযানের পর সেনাবাহিনীর পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়, অভিযানকে বাধাগ্রস্থ করার জন্য মাদক ব্যবসায়ীরা যে সব পথরোধ সৃষ্টি করেছিল তা সরিয়ে ফেলা হয়েছে। অপরাধ বেড়ে যাওয়ায় ছয় মাস আগে ব্রাজিলের নগরী রিওডি জেনিরোর আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব নেয় সেনাবাহিনী। ২০১৬ সালের অলিম্পিক গেমসের পর পরই সেখানে আইন শৃঙ্খলার অবনতি হতে থাকে। সে সময় বিভিন্ন সংগঠন অভিযোগ করে যে সেখানকার দরিদ্র্যরা অলিম্পিক গেমসের কোন সুবিধা পায় নি বরং তাদের ক্ষতি হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এআর

  • সর্বশেষ
  • পঠিত