ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

নওয়াজ পত্নীর জীবনাবসান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৯  
আপডেট :
 ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৯

নওয়াজ পত্নীর জীবনাবসান

মারা গেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের স্ত্রী বেগম কুলসুম নওয়াজ। মঙ্গলবার লন্ডনে ক্যান্সারের সাথে দীর্ঘ যুদ্ধে হার মেনে ৬৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ বেগম কুলসুম নওয়াজের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। খবর দ্য ডনের। মৃত্যুকালে বেগম কুলসুম নওয়াজ স্বামী নওয়াজ শরীফ এবং তিন সন্তান রেখে গিয়েছেন।

দ্য ডনের প্রতিবেদন আনুযায়ী, সোমবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লন্ডনের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয় এবং মঙ্গলবার তিনি মৃত্যুবরণ করেন।

গত বছরের আগস্টে বেগম কুলসুম নওয়াজের শরীরে ক্যান্সার ধরা পড়ে এবং তখন থেকেই চিকিৎসার জন্য তিনি সেখানে অবস্থান করছিলেন। দুর্নীতির অভিযোগে নওয়াজ শরীফ পদত্যাগ করার পর লাহোরে তার স্বামীর আসনে উপনির্বাচনের জন্য প্রার্থিতা পায় কুলসুম নওয়াজ কিন্তু তখন অসুস্থতার কারণে তিনি আর সেই উপনির্বাচনের প্রচারণা চালাতে পারেননি। তার পরিবর্তে তার মেয়ে মারিয়াম তার হয়ে প্রচারণা শুরু করেন এবং সেই উপনির্বাচনে জয় লাভ করেও অসুস্থতার কারণে তখন তিনি শপথ গ্রহণ করতে পারেননি।

পাকিস্তানের তিনবারের ফার্স্ট লেডি বেগম কুলসুম নওয়াজ ১৯৫০ সালে লাহোরে জন্মগ্রহণ করেন। ১৯৭০ সালে পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে উর্দু বিষয়ে স্নাতকোত্তর শেষ করেন এবং ১৯৭১ সালে তিনি নওয়াজ শরীফের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে তার স্বামী নওয়াজ শরীফ এবং মেয়ে মারিয়াম এখনও পাকিস্তানে বিশেষ কারাগারে বন্দি রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এআর

  • সর্বশেষ
  • পঠিত