ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৫

প্রিন্ট

প্যারোলে মুক্ত নওয়াজ

প্যারোলে মুক্ত নওয়াজ
অনলাইন ডেস্ক

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে প্যারোলে মুক্তি দেয়া হয়েছে। স্ত্রী কুলসুম নওয়াজের জানাজায় অংশ নেয়ার জন্য বুধবার রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে তিনি মুক্তি পান বলে জানিয়েছে স্থানীয় ডন পত্রিকা।

একই কারণে প্যারোলে মুক্তি পেয়েছেন নওয়াজের মেয়ে মরিয়ম ও মেয়েজামাতা ক্যাপ্টেন মোহাম্মদ সফদারও।

তাদের তিনজনকে ১২ ঘণ্টার জন্য মুক্তি দেয়া হয়েছে। তবে কুলসুম নওয়াজকে সমাহিত করার জন্য তাদের মুক্তির এই সময়সীমা আরো বাড়ানো হতে পারে। শুক্রবার বিকাল নাগাদ কুলসুমের দাফন হতে পারে।

ডন জানায়, বুধবার মুক্তি পাওয়ার পর পুলিশি প্রহরায় ওই তিনজন এয়ারবাসে করে লাহোরের উদ্দেশে রওয়ানা হয়ে গেছেন। এদিকে নওয়াজ পত্নীর মরদেহ দেশে আনার জন্য বুধবার সকালে লন্ডন রওয়ানা হয়ে গেছেন নওয়াজ শরিফের ভাই এবং তার দল মুসলিম লিগের (এন) প্রেসিডেন্ট শাহবাজ শরিফ।

বৃহস্পতিবার লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে নওয়াজ পত্নীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপর পিআইএ’র একটি ফ্লাইটে করে শুক্রবার সকালে তার মরদেহ লাহোর নিয়ে আসা হবে। ওইদিনই তাকে নওয়াজ পরিবারের জাতি উমরা বাসভবনের পারিবারিক গোরস্থানে সমাহিত করার কথা রয়েছে।

তাকে সমাহিত করার আগ পর্যন্ত নওয়াজ, তার মেয়ে মরিয়ম ও তার মেয়ে জামাতা সফদারকে জেলে নেয়া হবে না। প্রয়োজনে বাড়ানো হবে তাদের প্যারোলের সময়সীমা। জাতি উমরাহ বাসভবনকে সাবজেল ঘোষণার জন্য আরেকটি আবেদন করবে নওয়াজের দল পিএমএল-এন।

সূত্র: ডন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত