ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫১

প্রিন্ট

মারা গেলেন ডায়নার প্রেমিক অলিভার

মারা গেলেন ডায়নার প্রেমিক অলিভার
অনলাইন ডেস্ক

অলিভার হোর। প্রিন্সেস ডায়নার ‘প্রেমিক’। ডায়নার থেকে অন্তত ১৬ বছরের বড় ছিলেন তিনি। কিন্তু তাতে অবশ্য প্রেম আটকায়নি। অলিভার হোর ছিলেন ব্রিটিশ যুবরাজ চার্লসের ঘনিষ্ঠ বন্ধু। ৭৩ বছর বয়সে ফ্রান্সে মারা গেছেন ডায়নার সেই প্রাক্তন প্রেমিক অলিভার হোর। ক্যানসার হয়েছিল তার।

প্রিন্সেস ডায়নার পুরো নাম লেডি ডায়না ফ্রান্সেস স্পেন্সার। তিনি ছিলেন ব্রিটিশ যুবরাজ প্রিন্স চার্লসের স্ত্রী।প্রিন্সেস ডায়না নিজ গুণেই বিশ্বব্যাপী পরিচিতি পান। ফ্যাশন, দাতব্য কর্মকাণ্ড, মানবতার পক্ষে আন্দোলন প্রভৃতি তাকে এনে দিয়েছিল আকাশচুম্বী জনপ্রিয়তা। এ ছাড়া প্রণয়-ঘটিত ব্যাপারেও তিনি বারবার সংবাদমাধ্যমের শিরোনাম হতেন।

৩৬ বছরের ওই জীবনে বহু পুরুষের সাহচর্যে এসেছিলেন ডায়ানা। ডায়নার বাকি যে কয়জন প্রেমিকের কথা জানা যায়, যেমন- জেমস গিলবে, উইল কার্লিং, হাসনাত খান এবং ডোডি আল ফায়েদ তাদের মধ্যে অলিভারকেই সবচেয়ে সৌম্য দর্শন বলে মনে করা হতো।

শিল্পসামগ্রীর ব্যবসায় জড়িত ছিলেন অলিভার। প্যারিসের সরবোন বিশ্ববিদ্যালয় পড়তেন। ১৯৬৭ সালে তিনি ক্রিস্টিজে যোগ দেন। পরে বিশেষজ্ঞ হয়ে ওঠেন ইসলামি শিল্পকলায়।

নব্বইয়ের দশকে ডায়না ও অলিভারের সম্পর্ক নিয়ে চারিদিকে হইচই শুরু হলেও তারা দুজন কখনোই তাদের সম্পর্কের কথা স্বীকার করেননি।

শোনা যায়, একবার ডায়না কেনসিংটন প্যালেসে ঢোকার সময়ে অলিভারকে গাড়ির ডিকিতে নিয়ে এসেছিলেন। একবার রাজপ্রাসাদের রক্ষীরা অর্ধনগ্ন অবস্থায় অলিভারকে খুঁজে পেয়েছিলেন একটি তেজপাতা গাছের পেছনে।

ঘনিষ্ঠ বান্ধবী লেডি বোকারকে ডায়না বলেছিলেন, তিনি স্বপ্ন দেখছেন, সুপুরুষ অলিভারের সঙ্গে ইতালিতে জীবন কাটাচ্ছেন। কিন্তু অলিভার কোনো সময়ই তার ধনী স্ত্রীকে ছেড়ে যাওয়ার কথা বলেননি।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত