ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৯

প্রিন্ট

ওমরাহ পালন করতে সৌদি সফরে ইমরান খান

সৌদি আরব সফরে ইমরান খান
অনলাইন ডেস্ক

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান দু’দিনের সফরে মঙ্গলবার সৌদি আরবের পবিত্র নগরী মদিনায় পৌঁছেছেন। গত আগস্টে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর এটিই তার প্রথম বিদেশ সফর। সফরকালে তিনি ওমবার হজ পালন করবেন বলে জানিয়েছে আরব নিউজ।

মদিনা বিমানবন্দরে প্রধানমন্ত্রী ইমরানকে স্বাগত জানান মদিনার গভর্নর ফয়সাল বিন সালমান এবং পাকিস্তানের সৌদি রাষ্ট্রদূত হাশাম বিন সাদ্দিকসহ পাক কনস্যুলেটের আরো অনেক কর্মকর্তা।

প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, অর্থমন্ত্রী আসাদ ওমর, তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী ও বাণিজ্য উপদেষ্টা আবদুল রাজাক।

সফরকালে তিনি সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করবেন। সৌদি বাদশাহর সঙ্গে বৈঠকে আর্থিক সহযোগিতার বিষয়টি প্রাধান্য পাবে বলে অনুমান করা হচ্ছে। বরাবরই পাকিস্তানকে প্রচুর অর্থ সাহায্য দিয়ে থাকে সৌদি সরকার। ২০১৪ সালে পাকিস্তানকে ১শ ৫০ কোটি মার্কিন ডলার অর্থ সাহায্য দিয়েছিল রিয়াদ। ইমরান খানের সম্মানে রাজদরবারে রাষ্ট্রীয় ভোজের আয়োজন করবেন সৌদি বাদশাহ।

এছাড়া মুসলিম উম্মার সংগঠন অর্গানাইজেশন অব ইসলামিক কোপারেশনের (ওআইসি) মহাসচিব ড. ইউসেফ বিন আহমেদ আল ওতাইমেনের সঙ্গেও সাক্ষাৎ করার কথা রয়েছে তার।

সূত্র: আরব নিউজ

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত