ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেপ্তার

সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেপ্তার

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে বুধবার অর্থ আত্মসাতের অভিযোগে বুধবার গ্রেপ্তার করা হয়েছে। রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বারহাদ (ওয়ানএমডিবি) থেকে ব্যক্তিগত ব্যাংক একাউন্টে ৬২ কোটি ৭০ লাখ ডলার স্থানান্তরের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।

এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সাউথ চায়না মর্নিং পোস্ট।

এ নিয়ে ওয়ানএমডিবি কেলেঙ্কারি ইস্যুতে তিন মাসেরও কম সময়ের মধ্যে দ্বিতীয় দফায় গ্রেপ্তার হলেন নাজিব রাজাক। এর আগে নাজিবের বিভিন্ন বাড়ি ও অ্যাপার্টমেন্টে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ মূল্যবান সামগ্রী উদ্ধারের পর গত ৩ জুলাই তাকে আটক করা হয়েছিল। তবে একদিনের মাথায় পাসপোর্ট জমা রাখা এবং এক মিলিয়ন রিঙ্গিতের (মালয়েশিয়ার মুদ্রা) বন্ডে জামিন পান তিনি।

জামিনে মুক্তি পেলেও তখন তার বিরুদ্ধে অর্থ পাচারসহ একাধিক অভিযোগ আনা হয়। মালয়েশিয়ার সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সাতটি মামলা হয়েছে। এসব মামলার তদন্তকাজ পরিচালনা করছেন দেশটির কর্মকর্তারা। তদন্তের অংশ হিসেবে বুধবার দুর্নীতি-বিরোধী কমিশন তাকে জিজ্ঞাসাবাদ করে। তদন্তকারীরা নাজিব রাজাকের কাছে তার ব্যক্তিগত অ্যাকাউন্টে প্রবেশ করা ৬২ কোটি ৭০ লাখ ডলারের উৎস জানতে চান।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত