ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

যুক্তরাষ্ট্রে দু দিনের বন্দুক হামলায় নিহত ৬

যুক্তরাষ্ট্রে দু দিনে গুলিতে নিহত ৬

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এবারের এই ঘটনা ঘটিয়েছেন এক নারী বন্দুকধারী। ওই নারী বৃহস্পতিবার সকালে ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের এক ওষুধ সরবরাহ কেন্দ্রে চড়াও হয়ে প্রথমে গুলি করে তিনজনকে হত্যা করেন। পরে নিজেও আত্মহত্যা করেন। এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম আল জাজিরা।

এ নিয়ে দেশটিতে গত দুই দিনের বন্দুক হামলায় কমপক্ষে ছয়জন নিহত এবং আরো ১০ জন আহত হলেন। নিহতদের তিনজনই হামলাকারী।

বৃহস্পতিবারের হামলার ঘটনা নিয়ে সংবাদ সম্মেলন করেছেন হারফোর্ড কাউন্টির শেরিফ জেফরি গেলার। তিনি বলেন, স্থানীয় সময় সকাল ৯ টা ৬ মিনিটে বাল্টিমোরের প্রায় ৫৬ কিলোমিটার উত্তরের হাডফোর্ড কাউন্টির অ্যাবারডিন শহরের রাইট এইডের নামের ওই ওষুধকেন্দ্রে এই বন্দুক হামলা চালান এক নারী।

তিনি আরো জানান, হামলাকারী ওই নারীর অনুমানিক বয়স ২৬ বছর। তবে তিনি হামলাকারীর পরিচয় জানাতে পারেননি। হামলার কারণ সম্পর্কেও কিছু জানা যায়নি।

তবে আইন প্রয়োগকারী সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, সম্ভবত কর্মস্থলের কোনো বিরোধ থেকে ওই হামলা হয়েছে।

ম্যারিল্যান্ডের গভর্নর ল্যারি হগেন টুইটারে জানিয়েছেন, তার কার্যালয় থেকে অ্যাবারডিনের পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। তিনি প্রয়োজনে যে কোনো সহায়তা দিতে প্রস্তুত।

এ ঘটনার ২৪ ঘণ্টারও কম সময় আগে পেনসিলভানিয়ার এক জনাকীর্ণ আদালতে গুলি করে তিনজনকে আহত করে এক বন্দুকধারী। পরে পুলিশের গুলিতে সে নিজেও আহত হয়।

এর মাত্র একদিন আগে বুধবার উইসকনসিন অঙ্গরাজ্যের মাডিসন এলাকার এক ব্যবসাকেন্দ্রে সহকর্মীর বন্দুকের গুলিতে আহত হন কমপক্ষে চারজন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। পরে পুলিশের গুলিতে এন্টনি টং নামের ৪৩ বছরের ওই হামলাকারী নিজেও নিহত হন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত