ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৫

প্রিন্ট

কাশ্মীরে অপহৃত তিন পুলিশকে হত্যা

কাশ্মীরে অপহৃত তিন পুলিশকে হত্যা
কলকাতা প্রতিনিধি

ভারতের জম্মু-কাশ্মীরে শুক্রবার সকালে জঙ্গিরা অপহৃত তিন পুলিশ সদস্যকে হত্যা করেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও একজন পুলিশ অফিসার। ধারণা করা হচ্ছে, ওই পুলিশ কর্মী হামলাকারীদের কাছ থেকে কোনোমতে পালিয়ে আসতে সক্ষম হয়েছেন।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

বৃহস্পতিবার রাতে জম্মু-কাশ্মীরের সোপিয়ান জেলার কারপান এলাকা থেকে ওই চার পুলিশ অফিসারকে অপহরণ করা হয়। এরপর শুক্রবার ভোরে তাদের তিনজনকে খুন করা হয়। অপহৃত পুলিশ কর্মীদের মধ্যে তিনজন জম্মু-কাশ্মীরের স্পেশাল পুলিশ লাইনের উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তা। বাকি একজন পুলিশ কর্মী।

অপহৃত পুলিশ কর্মীরা ছিলেন, ফেরদৌস আহমেদ কুচে, কুলদীপ সিংহ, নিসার আহমেদ ধোনি এবং কনস্টেবল ফৈয়াজ আহমেদ ভাট। জানা যায়, জঙ্গিরা তাদের গোপন ডেরা থেকে অপহৃত পুলিশ কর্মীদের চাকরি থেকে পদত্যাগ করার শর্ত দেয়। সেই শর্ত না মানলে চরম পরিণতি হবে বলেও জানিয়ে দেওয়া হয়। এরপর মহরমের দিন শুক্রবার সকালে ওই তিন পুলিশ অফিসারের মৃতদেহ উদ্ধার হয়।

উল্লেখ্য, হিজবুল জঙ্গি রিয়াজ নাইকু পুলিশকর্মীদের হুমকি দেওয়ার পরে এই অপহরণের ঘটনা ঘটলো।

গত মঙ্গলবার একটি অডিও ক্লিপে শোনা যায়, হিজবুল জঙ্গি রিয়াজ নাইকু চারদিনের মধ্যে সমস্ত পুলিশকর্মীদের চাকরি ছেড়ে দেওয়ার হুমকি দিচ্ছেন। এমনকি কাশ্মীরের যুবকদের পুলিশে যোগদান করতেও নিষেধ করেন তিনি। সেই ঘটনার পরেই চার পুলিশকর্মীকে অপহরণ ও তিনজনকে খুন করার ঘটনা ঘটলো।

এই ঘটনার পিছনে উপত্যকায় লুকিয়ে থাকা পাক মদতপুষ্ট জঙ্গিদের হাত রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই উপত্যকায় লুকিয়ে থাকা জঙ্গিদের বিরুদ্ধে ভারতীয় সেনাকে কড়া ব্যাবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত