ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

‘পাকিস্তানিদের ভাগ্য তারা ইমরানের মতো নেতা পেয়েছে’

ইমরানের মত নেতা পাওয়া ভাগ্যের ব্যাপার!

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান হচ্ছেন শতাব্দীর সেরা নেতা। পাকিস্তানিদের ভাগ্য যে তারা ইমরান খানের মতো নির্লোভ একজন নেতা পেয়েছে। এ দাবি করেছেন সে দেশের ফার্স্ট লেডি স্বয়ং বুশরা বিবি।

সম্প্রতি এক বেসরকারি টিভি চ্যানেল হাম টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে স্বামী ইমরান খানের ব্যাপক প্রশংসা করেন বুশরা। তিনি বলেন, মোহাম্মদ আলী জিন্নাহর পর এই শতাব্দীতে মাত্র দুজন বড় মাপের নেতার জন্ম হয়েছে, যার একজন হলেন তার স্বামী ইমরান খান। অন্যজন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তায়েব এরদোয়ান। গণমাধ্যমকে দেয়া এটিই বুশরার প্রথম সাক্ষাৎকার।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক সমৃদ্ধি আনতে পারবেন বলেও দাবি করেছেন বুশরা। তবে এজন্য কিছুটা সময় লাগবে।

তিনি তার ব্যক্তিগত জীবন সম্পর্কেও কথা বলেছেন ওই টেলিভিশন সাক্ষাৎকারে। তিনি পড়ালেখা করেছেন ইসলামাবাদে এবং অল্প বয়সেই তার বিয়ে হয়ে যায়। আর নিজের জীবনের অভিজ্ঞতা থেকে তিনি এটা শিখেছেন যে, প্রার্থণা জীবনের একটা অতি প্রয়োজনীয় অংশ। কিন্তু তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে মানবজাতির সেবা করা। তিনি বলেন, ‘আমি তাকে (ইমরান খান) শিখিয়েছি আরাধনা মানুষকে স্রষ্টার কাছাকাছি নিয়ে যায়। আর তিনি আমাকে শিখিয়েছেন স্রষ্টার সৃষ্টিকে ভালোবাসালে আল্লাহর নৈকট্য লাভ হয়।’

এ সময় ইমরান খানের সঙ্গে নিজের বিয়ের ঘটনাকে তিনি ‘দুজনের জন্যই একটি বিরাট সুযোগ’ বলে উল্লেখ করেন।

তিনি দাবি করেন, ব্যক্তি জীবনে ইমরান খান খুবই সাধাসিধে একজন মানুষ। তিনি হলেন পাকিস্তানের একমাত্র নেতা যার মাত্র দু থেকে তিনটি স্যুট আছে।

ইমরান খান পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি উন্নত করতে সক্ষম হবেন বলেও আশা প্রকাশ করেন বুশরা। তবে এটা রাতারাতি সম্ভব নয়। কেননা তার ভাষায়, ‘ইমরানের হাতে কোনো জাদুর কাঠি নেই। পাকিস্তানের জনগণের ভাগ্য বদলাতে তাকে কিছুটা সময় দিতে হবে।’

সূত্র: জিও নিউজ

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত