ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

হ্যালির জায়গা নিতে নারাজ ইভানকা

হ্যালির জায়গা নিতে নারাজ ইভানকা

জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত নিকি হ্যালির আকস্মিক পদত্যাগের পর প্রেসিডেন্টের কন্যা তার স্থলাভিষিক্ত হচ্ছেন বলে যে গুঞ্জন শোনা গিয়েছিল তা নাকচ করেছেন স্বয়ং ইভানকা ট্রাম্প।

এক টুইটার পোস্টে তিনি বলেন, ‘হোয়াইট হাউসের এতসব গুণী সহকর্মীদের সঙ্গে কাজ করতে পারলে আমি নিজেকে সম্মানিত মনে করতাম। আমি জানি প্রেসিডেন্ট হ্যালির পদে একজন যোগ্য ব্যক্তিকে মনোনীত করবেন। তবে সে-ই ব্যক্তিটি আমি নই।’

ট্রাম্পের এই বড় মেয়েটি তার উপদেষ্ট হিসেবে কাজ করছেন দীর্ঘদিন ধরে। হ্যালি জাতিসংঘের দূতের পদ থেকে পদত্যাগ করার মাত্র এক ঘণ্টা পর প্রেসিডেন্ট হোয়াইট হাউসের বাইরে তার কন্যার উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, এই পদের জন্য সবচেয়ে ‘উপযুক্ত’ ইভানকা।

তার ভাষায়,‘আমি মনে করি ইভানকা একজন অসম্ভব গুণী মেয়ে। আপনারা আমার বিরুদ্ধে স্বজনপ্রতির অভিযোগ আনতে পারেন। তারপরও আমি বলবো, এই পদের জন্য তার সঙ্গে প্রতিযোগিতা করতে পারে পৃথিবীতে এমন কেউ নাই।’

অবশ্য এরপরই তিনি তার প্রশাসনকে এই পদের একজন যোগ্য ব্যক্তিকে খুঁজে বের করার নির্দেশ দেন। যদিও এখন পর্যন্ত কারো নাম ঘোষণা করা হয়নি।

মঙ্গলবার আকস্মিকভাবে পদত্যাগের ঘোষনা দেন ট্রাম্পের ঘনিষ্ঠ বলে পরিচিত নিকি হ্যালি। তার পদত্যাগ সম্পর্কে ট্রাম্প বলেছেন, ৬ মাস আগেই নাকি হ্যালি তাকে হোয়াইট হাউজ ছাড়ার কথা জানিয়েছিলেন। কারণ হিসেবে প্রেসিডেন্ট বলেন, তিনি আপাততঃ সরকারি কাজ থেকে ‘বিরতি’ নিতে চান।

আগামী ২/৩ সপ্তাহের মধ্যে জাতিসংঘের নতুন রাষ্ট্রদূত নিয়োগ করা হবে বলে জানিয়েছেন ট্রাম্প।

ট্রাম্পের সঙ্গে বিশেষ মুহূর্তে নিকি হ্যালি

সূত্র: এপি

  • সর্বশেষ
  • পঠিত