ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ব্রিটেনে প্রথমবার ‌আত্মহত্যা প্রতিরোধমন্ত্রী

ব্রিটেনে প্রথমবার ‌আত্মহত্যা প্রতিরোধমন্ত্রী

১০ অক্টোবর ছিলো বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। আর এই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রথমবার ব্রিটেনে আত্মহত্যা প্রতিরোধমন্ত্রী নিয়োগ করলো টেরেসা মে সরকার।

ব্রিটেন সরকার এদিন বিবৃতি দিয়ে জানিয়েছে, জ্যাকি ডোয়েল–প্রাইসকে নতুন আত্মহত্যা প্রতিরোধমন্ত্রী হিসেবে বহাল করা হচ্ছে। তার প্রধান কাজ, প্রতিটি অঞ্চলে একটি করে আত্মহত্যা প্রতিরোধকারী ছক বানিয়ে উন্নততর প্রযুক্তি এবং চিকিৎসার মাধ্যমে খুঁজে বের করা কারা সব থেকে বেশি আত্মহত্যা প্রবণ। তারপর সেই মানুষদের জীবনের মূলস্রোতে ফিরিয়ে আনার কাজও করতে হবে ডোয়েল–প্রাইসকে।

ব্রিটেনের স্বাস্থ্য ও সমাজসেবা মন্ত্রকের সচিব ম্যাট হ্যানকক একথা টুইট করে জানিয়ে বলেছেন, নতুন এই মন্ত্রক প্রতিষ্ঠা করে ব্রিটেনে আত্মহত্যা কমানোর উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী টেরেসা মে। প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন বিরোধী নেতারাও।

এর আগে স্বাস্থ্যমন্ত্রীর পদে ছিলেন জ্যাকি ডোয়েল–প্রাইস। ফলে এবিষয়ে তার কিছুটা অভিজ্ঞতা আছে। এবার মানুষের জটিল মনস্তত্ব নিয়ে কাজ করতে হবে তাকে। নতুন দায়িত্বকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে তা যথাসাধ্য পূরণ করার চেষ্টা তিনি করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন ডোয়েল–প্রাইস।

  • সর্বশেষ
  • পঠিত