ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১৩:১৮

প্রিন্ট

খাশোগি হত্যা: সৌদি ব্যাখ্যায় সন্তুষ্ট ট্রাম্প

খাশোগি হত্যা: সৌদি ব্যাখ্যায় সন্তুষ্ট ট্রাম্প
অনলাইন ডেস্ক

ইস্তানবুল কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগির মৃত্যুর কারণ নিয়ে সৌদি আরবের দেওয়া ব্যাখ্যা গ্রহণযোগ্য বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার সাংবাদিকদের ট্রাম্প বলেন, খাশোগির মৃত্যুর পরিস্থিতি নিয়ে সৌদি আরবের ঘোষণা একটি ‘ভাল প্রথম পদক্ষেপ।’ ওই সময় তিনি জানান, যুক্তরাষ্ট্র সৌদি আরবের উপর নিষেধাজ্ঞা জারি করলেও তার আওতায় বড় ধরনের প্রতিরক্ষা বাণিজ্য বাতিল করা হবে না।

সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে তুরস্কের ইস্তানবুলে কনস্যুলেটের মধ্যেই হত্যা করা হয়েছে বলে স্বীকার করে রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে ঘোষণা দিয়েছে সৌদি আরব। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার দায়ে দুই উচ্চপদস্থ কর্মকর্তাকে বরখাস্ত এবং আরো ১৮ সৌদি নাগরিককে আটক করেছে রিয়াদ।

খাশোগি হত্যা সম্পর্কে সৌদি আরবের ঘোষণা সম্পর্কে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি এটা একটা ভাল প্রথম পদক্ষেপ। এটা একটা বড় পদক্ষেপ। এর সঙ্গে অনেক অনেক মানুষ জড়িত আর আমার মনে হয়, এটা বিরাট পদক্ষেপ।’

তিনি আরও বলেন, সৌদি আরব আমাদের ঘনিষ্ঠ বন্ধু। যা ঘটেছে তা অগ্রহণযোগ্য।

হোয়াইট হাউসের পক্ষ থেকেও সৌদি ঘোষণাকে স্বাগত জানানো হয়েছে। এক বিবৃতিতে হোয়াইট হাউস বলেছে, তারা সৌদি ঘোষণা দেখেছে। তারপরও সব প্রক্রিয়া মেনে স্বচ্ছতা ও যথাসময়ে এই ঘটনার বিচারের জন্য হোয়াইট হাউস চাপ দিয়ে যাবে।

সূত্র: রয়টার্স

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত