ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

খুনের অভিযোগে বাঁদরের বিরুদ্ধে মামলা

খুনের অভিযোগে বাঁদরের বিরুদ্ধে মামলা

বাঁদরদের তাণ্ডবে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এঘটনায় ‘অভিযুক্ত’দের শাস্তির দাবি জানিয়েছে তার পরিবার। এতে বিপাকে পুলিশ।

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের বাঘপত জেলার টিকরি গ্রামের।

অভিযোগ, গত ১৭ অক্টোবর একদল বাঁদরের কাণ্ডকারখানায় মৃত্যু হয় ৭০ বছরের এক বৃদ্ধের। স্বাভাবিকভাবেই অভিযুক্তদের শাস্তির দাবিতে সরব হয়েছে মৃতের পরিবার। বাঁদরদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগও দায়ের করতে চেয়েছেন পরিবারের লোকজন। এমন পরিস্থিতিতে পুলিশও বুঝে উঠতে পারছে না কী করণীয়।

পুলিশ কর্মকর্তা রমালা রাজীব প্রতাপ সিং জানান, মৃত বৃদ্ধের নাম ধরমপাল। গত ১৭ অক্টোবর একটি ইটের গাদার উপর ঘুমোচ্ছিলেন তিনি। আচমকাই একদল বাঁদর সেই স্তূপাকৃত ইটের উপর ঝাঁপিয়ে পড়ে। সঙ্গে সঙ্গে স্তূপটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ধরমপাল মাটিতে পড়ে যান। আর সারি সারি ইট তার গায়ের উপর গিয়ে পড়ে। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

তবে মৃতের ভাইয়ের অভিযোগ, এভাবে তার দাদার মৃত্যু হয়নি। তার দাবি, যজ্ঞের জন্য কাঠের ব্যবস্থা করতে গিয়েছিলেন ধরমপাল। তখনই তার উপর চড়াও হয় একদল বাঁদর। তারাই বৃদ্ধের দিকে ইট-পাটকেল ছুড়তে থাকে। মাথায় ও বুকে গুরুতর আঘাত পান তিনি। আর তাতেই হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়।

তবে মৃত্যু যেভাবেই হয়ে থাকুক না কেন, মৃতের পরিবার হনুমানের দলের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করতে চায়। মৃতের ভাই বলেন, ‘আমরা ইতিমধ্যেই একটি লিখিত অভিযোগ জমা দিয়েছি। কিন্তু পুলিশের বক্তব্য এটি নিতান্তই একটি দুর্ঘটনা।’

অভিযোগ জমা নিয়ে তদন্ত না করলে উচ্চ পর্যায়ের দ্বারস্থ হওয়ার কথাও জানিয়েছেন মৃত ধরমপালের ভাই।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত