ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

‌‘মোদি একটা অ্যানাকোন্ডা’

‌‘মোদি একটা অ্যানাকোন্ডা’

ভারতের প্রধানমন্তী নরেন্দ্র মোদিকে বিশালদেহী সরীসৃপ ‘অ্যানাকোন্ডা’র সঙ্গে তুলনা করেছেন অন্ধ্র প্রদেশের অর্থমন্ত্রী ইয়ানমালা রামা কৃষ্ণাড়ু। তিনি বলেন, মোদি এতটাই বড় অ্যানাকোন্ডা যে, তিনি সিবিআই, রিজার্ভ ব্যাঙ্কের মত রাষ্ট্রীয় প্রতিষ্ঠান গ্রাস করে ফেলেছেন। এর আগে প্রধানমন্ত্রীকে বিছে বলেছিলেন কেরালার লোকসভা সদস্য শশী থারুর।

অ্যানাকোন্ডা সাধারণ দৈত্যাকৃতির এক প্রজাতির সাপ যা দক্ষিণ আমেরিকায় দেখা যায়। বিশ্বের বৃহত্তম সাপ বলা হয়ে থাকে অ্যানাকোন্ডাকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সেরকমই বৃহত্তম দুর্নীতিবাজ বলে দাবি করেছেন অন্ধ্রের অর্থমন্ত্রী।

কয়েকদিন আগেই শশী থারুর মোদিকে শিবলিঙ্গের উপর বিরাজমান ‘বিছা’ বলে কটাক্ষ করে ছিলেন। এই নিয়ে রাজনৈতিক মহলে কম সমালোচনা হয়নি। শশীর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন বিজেপি নেতা রাজীব বব্বর।

তার কয়েকদিন আগে মহারাষ্ট্রের এক নারী কংগ্রেস বিধায়ক মোদিকে ‘ডেঙ্গু মশা’ বলে কটাক্ষ করেছিলেন।

কংগ্রেসের পর এবার সেই পথে হাঁটতে শুরু করেছে টিডিপি নেতারাও। তবে অন্ধ্রের যে মন্ত্রী মোদিকে অ্যানাকোন্ডা বলে কটাক্ষ করেছেন তার বিরুদ্ধেও একাধিক অভিযোগ করেছে। সিঙ্গাপুরে নিজের চিকিৎসার যাবতীয় খরচ নাকি সরকারের তহবিল থেকে দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে রামা কৃষ্ণাড়ুর বিরুদ্ধে। এই নিয়ে তীব্র সমালোচনায় পড়তে হয়েছিল তাকে। চাপে পড়ে শেষ ২.‌৮৮ লাখ টাকা তিনি ফেরত দিয়েছিলেন।

সূত্র: আজকাল

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত